দেশবাসীর সমর্থন থাকায় পদ্মা সেতু হয়েছে

প্রকাশিত: ০১-০৬-২০২২ ১৯:৫৫

আপডেট: ০১-০৬-২০২২ ২১:৩৭

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের মানুষের সমর্থন ছিলো বলেই দেশি-বিদেশি চাপ মোকাবেলা করে পদ্মা সেতু নির্মাণ সম্ভব হয়েছে। জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহি কমিটি, একনেক সভায় প্রধানমন্ত্রী এ কথা বলেন। নতুন সড়ক নির্মাণের পরিবর্তে বিদ্যমান সড়কগুলোর সংস্কার এবং বিদ্যুৎ বিল বাকি থাকলে তাদের সংযোগ বিচ্ছিন্ন করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। সভায় ৯ টি নতুন প্রকল্পের অনুমোদন দেয়া হয়েছে। 

প্রায় দুই বছরেরও বেশি সময় পর সশরীরে একনেক বৈঠকে অংশ নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাজধানীর আগারগাঁওয়ে এনইসি সম্মেলন কক্ষে একনেক বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী। ২০২০ সালের মার্চে দেশে করোনা শনাক্তের পর থেকে আর সশরীরে একনেক বৈঠকে উপস্থিত হননি তিনি। এতদিন ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণভবন থেকে যুক্ত হয়ে উন্নয়ন প্রকল্প অনুমোদন দিয়েছেন প্রধানমন্ত্রী।

বুধবার একনেক সভায় প্রধানমন্ত্রী পদ্মসেতুর নির্মানের জন্য দেশবাসীর প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন। এসময় তিনি যে কোন উন্নয়ন প্রকল্প করার আগে পরিবেশের ভারসাম্য যাতে বজায় থাকে সে বিষয়ে দৃষ্টি রাখার নির্দেশ দিয়েছেন বলে সংবাদ সম্মেলনে জানান পরিকল্পনামন্ত্রী।

সভায় প্রধানমন্ত্রী সরকারি বেসরকারি সব প্রতিষ্ঠানকে বিদ্যুৎ বিল পরিশোধের নির্দেশ দিয়েছেন ।

একনেক বৈঠকে দারিদ্র বিমোচনে ক্ষুদ্র সঞ্চয় যোজন, ঢাকা আশুলিয়া এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণ, রাজশাহী এবং রংপুর বিভাগের নেসকো’র আওতাধীন এলাকায় স্মার্ট প্রি-পেমেন্ট মিটার স্থাপনসহ ৯টি প্রকল্প অনুমোদন দেয়া হয়েছে । প্রকল্পগুলো বাস্তবায়নে মোট ব্যয় ধরা হয়েছে ২ হাজার ৬৬৫ কোটি টাকা।

 

JP/joy