বেকারি পণ্যের দাম বাড়লো ২০ শতাংশ

প্রকাশিত: ০১-০৬-২০২২ ১৪:২৫

আপডেট: ০১-০৬-২০২২ ১৫:০৯

নিজস্ব প্রতিবেদক: পাউরুটি, বিস্কুটসহ সব ধরনের বেকারি পণ্যের দাম বাড়িয়েছেন এ খাতের ব্যবসায়ীরা। গতকাল রাতে দাম বাড়ানোর ঘোষণা দেয় বাংলাদেশ ব্রেড, বিস্কুট ও কনফেকশনারি প্রস্তুতকারক সমিতি। যা আজ বুধবার (পহেলা মে) থেকে কার্যকর হয়েছে। তাদের দাবি তেল, আটা-ময়দার দাম বাড়ায় বেকারি পণ্যের দাম বাড়াতে হয়েছে। 

নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের বাড়তি দামের কারণে চাপে পড়া মানুষের জন্য এবার আরেক অস্বস্তির খবর দিয়েছেন বেকারি ব্যবসায়ীরা। বাংলাদেশ ব্রেড, বিস্কুট ও কনফেকশনারি প্রস্তুতকারক সমিতি বুধবার থেকে পাউরুটি বিস্কুটসহ সব ধরণের বেকারি পণ্যের দাম শতকরা ২০ ভাগ ও তার বেশি বাড়িয়েছে। এর আগে মঙ্গলবার তারা এসব পণ্য খুচরা ব্যবসসায়ীদের কাছে সরবারহ বন্ধ করে দেয়। 

খুচরা দোকানীরা বলছেন পাউরুটি,  কেকসহ বেকারির তৈরী বিভিন্ন পণ্য সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে থাকায় বেচা কেনাও ভালো হয়। হঠাৎ সরবরাহ বন্ধ করে দেয়ায় বিপাকে পড়েন তারা। বরাবরের মত ক্রেতা সাধারনের অভিযোগ, আয় না বাড়লেও প্রতিদিন সব ধরনের নিত্য পণ্যের দাম বাড়তে থাকায় জীবন অতিষ্ঠ হয়ে উঠেছে। 

এদিকে, বাংলাদেশ ব্রেড, বিস্কুট ও কনফেকশনারি প্রস্তুতকারক সমিতি সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মির্জা শাহাদাত হোসেন জানায় দাম বাড়ানোর দাবি অনেক দিনের। লোকসানের কারনে অনেক বেকারি বন্ধ হয়ে গেছে। তবে সরবরাহ বন্ধ করার সিদ্ধান্ত সমিতি থেকে নেয়া হয়নি বলে তিনি দাবি করেন।

Akash/sharif