কুমার বিশ্বজিতের ৫৯তম জন্মদিন আজ

প্রকাশিত: ০১-০৬-২০২২ ১২:৫৩

আপডেট: ০১-০৬-২০২২ ১২:৫৩

নিজস্ব প্রতিবেদক: সংগীতের চিরসবুজ শিল্পী কুমার বিশ্বজিতের জন্মদিন আজ। ১৯৬৩ সালের এই দিনে চট্টগ্রামের সীতাকুণ্ডে জন্মগ্রহণ করেন তিনি। গীতিকার, সুরকার, কণ্ঠশিল্পী, সংগীত পরিচালক, এমন নানা পরিচয় রয়েছে এই গুণী শিল্পীর। বাংলা আধুনিক ও চলচ্চিত্রের গানে দীর্ঘ চার দশক ধরে কণ্ঠ দিচ্ছেন কুমার বিশ্বজিৎ। উপহার দিয়েছেন না ভুলবার মতো অসংখ্য শ্রোতাপ্রিয় গান। 

কুমার বিশ্বজিত, কয়েক দশক ধরে যিনি গান গেয়ে মুগ্ধ করে রেখেছেন শ্রোতাদের। ভালবাসার আবেগকে ছড়িয়েছেন বহুদূর। কন্ঠের জাদুতে মোহিত করেছেন কয়েক প্রজন্মকে। ১৯৬৩ সালে চট্টগ্রাম সীতাকুন্ডে জন্মগ্রহণ করেন কুমার বিশ্বজিত।  মাত্র ১৪ বছর বয়সে রেডিওতে গান গেয়ে সঙ্গীত জীবনের শুরু। সে বছরই ব্যান্ডদল রিদম-৭৭ এ যোগ দিলেও, পরে নিজেই প্রতিষ্ঠা করেন নতুন ব্যান্ড। যদিও এক সঙ্গীতেই তাঁর বিচরণ বেশি। 

গেয়েছেন যেখানেই সীমান্ত তোমার, তোরে পুতুলের মত করে সাজিয়ে, মা এবং তুমি রোজ বিকেলে’র মত অসংখ্য কালজয়ী গান। সঙ্গীতাঙ্গণে অবদানের স্বীকৃতিস্বরূপ জাতীয় চলচ্চিত্র পুরষ্কারসহ পেয়েছেন নানা সম্মাননা। বিশেষ এই দিনে তাকে শুভেচ্ছা ও ভালোবাসা জানিয়েছেন অসংখ্য ভক্ত-অনুরাগী। তিনিও ভোলেননি শুভেচ্ছার বিনিময়ে ভক্তদের ধন্যবাদ জানাতে।

SAI/sharif