ক্ষুব্ধ হানিফ সংকেত

প্রকাশিত: ২৫-০৫-২০২২ ১২:১১

আপডেট: ২৫-০৫-২০২২ ১২:১১

নিজস্ব প্রতিবেদক: দেশে টেলিভিশনের সবচেয়ে জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র রচয়িতা, পরিচালক ও উপস্থাপক হানিফ সংকেত ভালো আছেন এবং তিনি সুস্থ আছেন। মঙ্গলবার (২৪শে মে) রাত থেকে হানিফ সংকেত সড়ক দুর্ঘটনায় মারা গেছেন বলে খবর ছড়ানো হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে। কেউ কেউ ফেসবুকে তার মৃত্যুর খবরের গুজব ছড়িয়ে শোক ও শ্রদ্ধা জানিয়ে স্ট্যাটাসও দিয়েছেন। যা একেবারেই ভূয়া ও অপপ্রচার উল্লেখ করে ক্ষোভ প্রকাশ করেছেন জনপ্রিয় এই টেলিভিশন ব্যাক্তিত্ব।  

ফেসবুকের বিভিন্ন আইডি তার মৃত্যুর ভূয়া খবর ও শোক প্রকাশ করতে দেখা গেছে। ওবায়দুল হক খান নামে একজন তার ফেসবুকে শোক প্রকাশ করে স্ট্যাটাস দিয়েছেন। ফেসবুকের এসব পোস্ট দেখে চরম ক্ষুব্ধ হানিফ সংকেত বৈশাখী টেলিভিশনকে জানিয়েছেন, তাকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়ানো হচ্ছে। তিনি ভালো আছেন এবং সুস্থ আছেন বলে জানান। ক্ষোভ প্রকাশ করে হানিফ সংকেত জানান, ‘সোশ্যাল মিডিয়ায় ছড়ানো খবর একেবারেই ভুয়া। কোনো ধরনের দুর্ঘটনাই ঘটেনি। আমি সুস্থ আছি।’

সামাজিক যোগাযোগ মাধ্যমে যারা এ ধরণের অপপ্রচার চালাচ্ছে, তাদের বিরুদ্ধে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন দেশের জনপ্রিয় এই উপস্থাপক। গুজব রটনাকারীদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করার কথাও জানান তিনি। প্রতিক্রিয়ায় হানিফ সংকেত বলেন, 'অপপ্রচারকারী জীবিত মানুষকে মেরে ফেলে'।

হানিফ সংকেতের লাখো ভক্ত এবং শুভাকাঙ্ক্ষীও সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচারের নিন্দা ও ক্ষোভ জানিয়েছেন। আশির দশক থেকে শুরু করে দুই যুগেরও বেশি সময় ধরে বাংলাদেশের দর্শকদের ‘ইত্যাদি’ অনুষ্ঠানের মাধ্যমে আনন্দ দিয়ে যাচ্ছেন হানিফ সংকেত। একাধারে তিনি উপস্থাপক, পরিচালক, লেখক ও প্রযোজক। ইত্যাদি অনুষ্ঠানের পাশাপাশি ঈদ উৎসবে টিভিতে তার রচিত ও পরিচালিত নাটকও প্রচারিত হয়।

MSI/sharif