নিউমার্কেট এলাকায় ছাত্র-ব্যবসায়ী সংঘর্ষ

প্রকাশিত: ১৯-০৪-২০২২ ০১:৩০

আপডেট: ১৯-০৪-২০২২ ১৫:১০

নিজস্ব প্রতিবেদক: নিউমার্কেট এলাকায় দোকানির সঙ্গে ঢাকা কলেজের শিক্ষার্থীদের কথা-কাটাকাটির জেরে, ব্যপক সংঘর্ষের ঘটনা ঘটেছে। তিন ঘন্টাব্যাপি দু’পক্ষের মধ্যে চলে ধাওয়া পাল্টা-ধাওয়া। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে রাবার বুলেট ও টিয়ার শেল নিক্ষেপ করে পুলিশ। পরে রাত ৩টার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। 

সোমবার মধ্যরাতে রণক্ষেত্রে পরিণত হয় রাজধানীর নিউমাকর্টে এলাকা। ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে নিউমার্কেটের ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনায় থমথমে অবস্থা বিরাজ করে পুরো এলাকা জুড়ে। 

জানাযায়, সোমবার রাত ৯ টার দিকে ঢাকা কলেজের তিন শিক্ষার্থী কাপড় কিনতে নিউমার্কেটে যান। এসময় দোকানির সঙ্গে ছাত্রদের কথা-কাটাকাটি হলে তিন শিক্ষার্থীকে মারধর করে ব্যবসায়ীরা। এ খবর কলেজ ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে ঢাকা কলেজের আবাসিক শিক্ষার্থীরা নিউমার্কেট এলাকায় জড়ো হয় এবং মার্কেটের শ্রমিকদের সাথে সংঘর্ষে জরিয়ে পড়ে। 

সংঘর্ষ চলাকালীন ঢাকা কলেজের শিক্ষার্থীরা ধানমন্ডি হকার্স মার্কেট ও ঢাকা কলেজের সামনে অবস্থান নেন। অন্যদিকে, ব্যবসায়ীরা চন্দ্রিমা সুপার মার্কেটের সামনে অবস্থান নেন। উভয়ে নিজ নিজ অবস্থান থেকে ইটপাটকেল নিক্ষেপ করেন।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ শিক্ষার্থীদের লক্ষ্য করে রাবার বুলেট ও টিয়ার শেল নিক্ষেপ করেন। এসময় একাধিকবার ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরে রাত ৩টার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। 

সংঘর্ষের ঘটনায় পুলিশসহ কয়েকজন শিক্ষার্থী ও ব্যবসায়ী আহত হয়েছে।  

 

 

Akash/prabir