৫ জেলায় ঝড়ের পূর্বাভাস

প্রকাশিত: ১৮-০৪-২০২২ ১০:৪১

আপডেট: ১৮-০৪-২০২২ ১২:৫১

নিজস্ব প্রতিবেদক: দেশের পাঁচ জেলার ওপর দিয়ে ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে ঝড় বয়ে যেতে পারে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস। এজন্য ওই এলাকার নদীবন্দরগুলোকে এক নম্বর হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে। আজ সোমবার (১৮ই এপ্রিল) সকালে এমন পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস।

এতে বলা হয়েছে, রংপুর, দিনাজপুর, ময়মনসিংহ, কুমিল্লা এবং সিলেট অঞ্চলসমূহের ওপর দিয়ে পশ্চিম/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কিলোমিটার বেগে বৃষ্টি/বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দরসমূহকে এ নম্বর নৌ হুঁশিয়ারি সংকেত (পুনঃ) ১ নম্বর নৌ হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে।

আবহাওয়া অফিস অন্য এক পূর্বাভাসে জানিয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

এদিকে রাজশাহী, পাবনা, দিনাজপুর ও যশোর অঞ্চলসমূহের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তাও অব্যাহত থাকতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে।

এদিকে, বৈশাখের প্রথম থেকেই রাজশাহীতে তীব্র দাবদাহ চলছে। এতে দুর্বিষহ হয়ে উঠেছে জনজীবন। বেলা বাড়তেই তেতে উঠছে পথঘাট। এমন আবহাওয়ায় হাঁসফাঁস অবস্থা মানুষের। ঘরেবাইরে কোথাও স্বস্তি মিলছে না।

 

MNU/ramen