আজ পবিত্র ইস্টার সানডে

প্রকাশিত: ১৭-০৪-২০২২ ১০:১২

আপডেট: ১৭-০৪-২০২২ ১৫:২৪

নিজস্ব প্রতিবেদক: খ্রিষ্ট ধর্মের অনুসারীদের অন্যতম ধর্মীয় উৎসব পবিত্র ইস্টার সানডে পালিত হয়েছে। ভোরে রাজধানীর বিভিন্ন গির্জায় ও খোলা মাঠে প্রার্থণার আয়োজন করা হয়। দুই বছর পর উন্মুক্ত স্থানে আয়োজিত এই অনুষ্ঠানে দেশ ও জাতির কল্যাণে প্রার্থণা করা হয়। খ্রিস্ট ধর্মের অনুসারীদের বিশ্বাস- যিশু খিস্ট ক্রুশবিদ্ধ হয়ে মৃত্যুর পর, তৃতীয় দিনে রোববার আবারো জীবিত হয়ে ওঠেন। 

সূর্যোদয়ের পর প্রাতঃকালীন প্রার্থনা ও উপাসনা শুরু করেন খ্রিস্ট ধর্মাবলম্বীরা। তাদের কাছে ক্রিসমাসের পর ইস্টার সানডে বড় উৎসব। যিশু খ্রিস্টের পুনরুত্থান দিবসে প্রার্থণায় চলে বাইবেল পাঠ, সমবেত সঙ্গীত, বিশেষ সঙ্গীত ও যিশু খ্রিস্টের প্রশংসা আরাধনা।

খ্রিস্ট ধর্মের অনুসারীদের কাছে ইস্টার সানডে সমস্ত অমঙ্গলকে দূর করে, পুণ্য প্রতিষ্ঠা ও এর ধারাবাহিকতা বজায় রাখার প্রত্যয়ে উজ্জ্বীবিত হবার দিন।

প্রভু যিশুর পুনরুত্থানের তাৎপর্য সবার কাছে পৌঁছে দেয়া এবং তার পুনরুত্থানের আনন্দ সবার সঙ্গে ভাগাভাগি করে নেয়ার আহ্বান করা হয় প্রার্থনায়।। 

সংসদ ভবনের সামনে রাজধানী স্কুল মাঠ ও মিরপুরে বিবিসিএস সড়কে অয়োজন করা হয় প্রার্থনা অনুষ্ঠান। করোনা অতিমারির কারণে গত দুই বছর এতোটা আনুষ্ঠানিক ভাবে ইস্টার সানডে পালন করতে পারেনি তারা। 

 

 

FM/prabir