অগ্রযাত্রা অব্যাহত থাকবে: প্রধানমন্ত্রী

প্রকাশিত: ২৪-০৩-২০২২ ১৩:০৭

আপডেট: ২৫-০৩-২০২২ ১০:২৫

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, অনেক চড়াই উৎরাই পেরিয়ে দেশ আলোর পথে যাত্রা শুরু করেছে, প্রজন্ম থেকে প্রজমান্তরে এই অগ্রযাত্রা ধরে রাখতে হবে। সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে স্বাধীনতা পদক প্রদান অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। দু’বছর পর সরাসরি স্বাধীনতা পদক তুলে দিলেন প্রধানমন্ত্রী। এসময় বলেন, স্বাধীনতার সুফল সবার কাছে পৌঁছে দিতে কাজ করছে তার সরকার।

তেজগাঁওয়ে প্রধানমন্ত্রী কার্যালয়ে আয়োজন করা হয় স্বাধীনতা পুরস্কার ২০২২ প্রদান অনুষ্ঠান। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। করোনা বাধায় দীর্ঘ দুই বছরেরও বেশী সময় পর২তেজগাঁওয়ে প্রধানমন্ত্রীর কার্যারয়ে যান প্রধানমন্ত্রী। 

মুক্তিযুদ্ধসহ কর্মক্ষেত্রে অবদান রাখা ও সফলতার জন্য এবছর ৯ বরেণ্য ব্যক্তি ও দুটি প্রতিষ্ঠানকে স্বাধীনতা পদক দেয়া হয়। বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পুরস্কার বিজয়ীদের মধ্যে মরোনোত্তর পদক পেয়েছেন ৩ জন। এছাড়া দুটি প্রতিষ্ঠান স্বাধীনতা পদক পেয়েছে।

রনাঙ্গনের দুই মুক্তিযোদ্ধা সিরাজ উদ্দিন আহমেদ ও আব্দুল জলিলকে নিজের আসন থেকে নিচে নেমে পদক তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পদক বিজয়ীদের নিজ হাতে পদক তুলে দিতে পেরে আনন্দের কথা প্রকাশ করেন শেখ হাসিনা।  

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, ৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যার পর মুক্তিযুদ্ধের গৌরবজনক ইতিহাস ভুলুন্ঠিত হয়। অন্ধকারে ধাবিত হয় দেশ। তিনি বলেন, বঙ্গবন্ধুর দেয়া স্বাধীন দেশের সুফল যাতে প্রতিটি মানুষ পায়, সেই লক্ষ্য নিয়ে কাজ করছেন তিনি।

দেশের যে অগ্রযাত্রা শুরু হয়েছে তা যেনো অব্যাহত থাকে, সেজন্য সবার সহযোগিতা কামনা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কারো মুখাপেক্ষি হয়ে নয়, দেশের সম্পদের সুষ্ঠু ব্যবহারের মাধ্যমেই দেশ এগিয়ে যাবে বলেও জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

MRP/shamim