‘জনপ্রতিনিধিরা ভোটারদের কাছে দায়বদ্ধ’

প্রকাশিত: ২৪-০৩-২০২২ ০০:৫০

আপডেট: ২৪-০৩-২০২২ ০০:৫০

মাদারীপুর সংবাদদাতা: মাদারীপুরের শিবচরে নব নির্বাচিত জনপ্রতিনিধিদের আহব্বান জানিয়ে জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই আলম চৌধুরী বলেছেন, যারা আপনাকে ভোট দিয়েছে তাদের কাছে আপনাদের জবাবদিহিতা রয়েছে। তাদের প্রতি দায়িত্ব রয়েছে। একটি ওয়ার্ড অথবা নিজ নিজ এলাকাকে যদি আদর্শ হিসেবে গড়ে তুলতে পারেন তবেই ভোটারদের প্রতি দায়িত্ব পালন করা হবে।  

বুধবার (২৩শে মার্চ) দুপুরে মাদারীপুরের শিবচর উপজেলার বিভিন্ন ইউনিয়নে নির্বাচিত জনপ্রতিনিধিদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদের চীফ হুইপ এসব কথা বলেন। 

এসময় চীফ হুইপ বলেন, আপনারা নির্বাচিত জনপ্রতিনিধিরা কে কিভাবে দায়িত্ব পালন করবেন বা জনগণের পাশে থাকবেন সেই পথ নির্দেশনা আপনাদের নিজেকেই তৈরি করতে হবে। একটি কাজ আছে তা হলো সরকারিভাবে কিছু দায়িত্ব। সরকারিভাবে আপনাদের কাছে কিছু দায়িত্ব আসবে। কখনো টিয়ার, কখনো কাবিখা আসবে। তবে সেটা হয়ত খুবই সামান্য। 

তিনি বলেন, একটি ওয়ার্ড বা নিজ নিজ এলাকা যদি মাদকমুক্ত বা বাল্য বিবাহমুক্ত অথবা পরিবেশ বান্ধব করতে পারেন সেটাই কিন্তু বড় একটি কাজ হলো। এমনি একটি একটি কাজ করতে পারলেই কিন্তু সমাজের একটি বড় ধরনের পরিবর্তন হবে। 

 

hasna/habib