আওয়ামী লীগ আমলে নির্বাচন সুষ্ঠু হয় : প্রধানমন্ত্রী 

প্রকাশিত: ২৭-০১-২০২২ ২১:০৬

আপডেট: ১৪-০২-২০২২ ১০:১৬

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগ সরকারের অধীনে নির্বাচন অবাধ ও সুষ্ঠু হয়। সম্প্রতি অনুষ্ঠিত নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনও তার প্রমাণ। আজ বৃহস্পতিবার (২৭শে জানুয়ারি) জাতীয় সংসদে স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে রাষ্ট্রপতির ভাষণের উপর আনা ধন্যবাদ প্রস্তাব ও অধিবেশনের সমাপনী আলোচনায় অংশ নেন সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

প্রধানমন্ত্রী বলেন, শান্তিপূর্ণ ক্ষমতা হস্তান্তরের উদাহরণও স্থাপন করেছে আওয়ামী লীগ। ২০০১ সালে মেয়াদ শেষে সেই নজীর স্থাপন করা হয়। বাংলাদেশে এভাবে কেউ শাসনভার হস্তান্তর করেনি। 

শেখ হাসিনা বলেন, জনগণের ভোটে টানা তিনবার আওয়ামী লীগ ক্ষমতায় এসেছে। কিন্তু বিএনপি মানুষের ভোটের অধিকার হরণ করেছিলো। নির্বাচনে জিততে ১ কোটি ২৪ লাখ ভুয়া ভোটার বানিয়েছিলো বিএনপি। ১৯৯৬ সালের ১৫ ফেব্রুয়ারি ভোটার ছাড়া নির্বাচন করেছে। বঙ্গবন্ধুর খুনীদের ক্ষমতায় বসালো। কিন্তু মানুষ বিএনপিকে প্রত্যাখ্যান করেছে। 

এসময় র‌্যাবের কয়েকজন কর্মকর্তার বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের দেয়া নিষেধাজ্ঞা প্রসঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, র‌্যাবের যে সব কর্মকর্তার বিরুদ্ধে যুক্তরাষ্ট্র নিষেধাজ্ঞা দিয়েছে, তারা সবাই সন্ত্রাস ও জঙ্গি দমনে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। যুক্তরাষ্ট্রের ক্ষোভের কারণ নিয়ে বিস্ময় প্রকাশ করেন শেখ হাসিনা। 

নির্বাচন কমিশন গঠনের বিলকে গুরুত্বপূর্ণ বিল উলে­খ করে শেখ হাসিনা বলেন, এই বিলে বিরোধী দলের ২২টি সংশোধনী গ্রহণ করা হয়েছে। ফলে, এটা আর সরকারি দলের বিল নয়, এটা সকলের বিল।

সংসদ নেতার সমাপনী বক্তব্যের পর স্পিকার শিরীন শারমিন চৌধুরী একাদশ জাতীয় সংসদের ১৬তম অধিবেশনের সমাপ্তি ঘোষণা করেন 
 

/joy