শাবিপ্রবি’র শিক্ষার্থীদের অনশন গড়ালো দ্বিতীয় দিনে

প্রকাশিত: ২০-০১-২০২২ ১০:২৪

আপডেট: ২৫-০১-২০২২ ০৯:৫৮

সিলেট সংবাদদাতা: উপাচার্যের পদত্যাগের দাবিতে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আমরণ অনশন দ্বিতীয় দিনে গড়িয়েছে। বুধবার (১৯শে জানুয়ারি) রাতেও তারা উপচার্যের ভবনের সামনে অবস্থান নিয়ে কর্মসূচি আব্যাহত রাখে। রাতে শিক্ষকদের একটি প্রতিনিধি দল অনশনস্থলে এলেও শিক্ষার্থীরা তাদের সঙ্গে আলোচনায় বসেনি।

আন্দোলনরত শিক্ষকরা বলেন, ভিসির পদত্যাগে তাদের একদফা আন্দোলনের সঙ্গে একাত্মতা জানালে শিক্ষকদের কথা বলার সুযোগ দেবেন। শিক্ষকদের জবাব জানতে ‘ইয়েস অর নট স্লোগান দেন শিক্ষার্থীরা।

শিক্ষকদের উদ্দেশে শিক্ষার্থীরা বলেন, 'আপনারা আমাদের অভিভাবক, প্রিয় শিক্ষক, সর্বোচ্চ সম্মানের জায়গা, আপনাদের হৃদয় দিয়ে ভালোবাসি। অনেকক্ষণ ধরে অনশন করে কিছুই খাওয়া হয়নি। আমাদের বাঁচান।

এসময় শিক্ষক প্রতিনিধি দলের নেতৃত্বে থাকা বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার আনোয়ারুল ইসলাম হ্যান্ড মাইক নিয়ে কথা বললেও বিক্ষুব্ধ শিক্ষার্থীদের স্লোগান দিতে থাকেন। প্রায় দুই ঘণ্টা শিক্ষকরা আন্দোলনস্থলে অবস্থান করে। আর তাদের উদ্দেশে শিক্ষার্থীরা দুহাত উঠিয়ে করজোড়ে চলে যেতে অনুরোধ করেন।

অসদাচরণের অভিযোগ এনে বেগম সিরাজুন্নেসা চৌধুরী ছাত্রী হলের প্রভোস্ট কমিটির পদত্যাগসহ শিক্ষার্থীদের তিন দফা দাবিকে কেন্দ্র করে উদ্ভূত পরিস্থিতিতে অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ। সোমবার দুপুর ১২টার মধ্যে শিক্ষার্থীদের হল ত্যাগেরও নির্দেশ হয়। বিশ্ববিদ্যালয় বন্ধের ঘোষণা প্রত্যাখ্যান করেন আন্দোলনরত শিক্ষার্থীরা। একই সঙ্গে উপাচার্যের পদত্যাগের একদফা দাবিতে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন। বুধবার থেকে আমরণ অনশন শুরু করেন প্রতিবাদী শিক্ষার্থীরা।


/admiin