সার্বভৌমত্বে আঘাত এলে প্রতিহত: প্রধানমন্ত্রী

প্রকাশিত: ১৯-০১-২০২২ ১২:১০

আপডেট: ২৫-০১-২০২২ ০৯:৫৮

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশের নীতি সবার সাথে বন্ধুত্ব, কিন্তু আঘাত এলে তা প্রতিহত করা হবে। সকালে, মিরপুর সামরিক বাহিনীর কমান্ড ও স্টাফ কলেজে সশস্ত্র বাহিনীর কর্মকর্তাদের গ্রাজুয়েশন কোর্স সমাপনী অনুষ্ঠানে একথা বলেন তিনি। নিজেদের সম্পদ নিয়েই দেশের উন্নয়ন অগ্রগযাত্রা অব্যাহত থাকবে বলেও জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ঢাকার মিরপুরে সামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজে সশস্ত্র বাহিনীর কর্মকর্তাদের মাসব্যাপি প্রশিক্ষণ কোর্সের সমাপনি অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কোর্সে ১৮টি দেশের ৪৭ জন কর্মকর্তাসহ সেনা, নৌ, বিমান বাহিনী ও পুলিশের ২০৪ জন সদস্য অংশ নেন।

সফলভাবে কোর্স শেষ করা কর্মকর্তাদের অভিনন্দন জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, প্রশিক্ষণের মাধ্যমে অর্জিত জ্ঞান দিয়ে সশস্ত্র বাহিনীর সদস্যরা নিজেদের দায়িত্ব যথাযথভাবে পালন করবে।

যুগোপোযোগী সশস্ত্রবাহিনী ও প্রতিরক্ষা ব্যবস্থা গড়তে নানা পদক্ষেপ নেয়া হচ্ছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, আমরা সংঘাত চাই না তবে আঘাত এলে তা প্রতিহত করার সক্ষমতা আছে।

তিনি বলেন, নানা অপপ্রচার আর বাধা মোকাবেলা করে দেশের যে অগ্রযাত্রা শুরু হয়েছে তা ধরে রাখতে হবে। রোহিঙ্গা সংকট সমাধানে মিয়ানমারের সাথে আলোচনা চলছে বলেও জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

/admiin