শাহজালাল বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ অব্যাহত

প্রকাশিত: ১৮-০১-২০২২ ১৩:৫৬

আপডেট: ২৫-০১-২০২২ ০৯:৫৮

সিলেট সংবাদদাতা: সিলেটে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় বন্ধ ঘোষণা হলেও উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলনে অনড় শিক্ষার্থীরা। রাতভর বিক্ষোভ শেষে আজ মঙ্গলবার (১৮ই জানুয়ারি) সকাল থেকে আবারো আন্দোলনে নেমেছেন তারা। দাবি আদায় না হওয়া পর্যন্ত এই আন্দোলন চলবে বলে ঘোষণা দিয়েছে শিক্ষার্থীরা।

ছাত্র-পুলিশ সংঘর্ষের ঘটনায় রোববার থেকে অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয় সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়। নির্দেশ দেয়া হয় শিক্ষার্থীদের আবাসিক হল ছাড়ার। তবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের এই সিদ্ধান্তের বিরোধিতা করে উপাচার্যের পদত্যাগ দাবিতে আন্দোলন করতে থাকেন শিক্ষার্থীরা। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার সকাল থেকে ক্যাম্পাসের গোলচত্বরে জড়ো হয় তারা। পরে বিশ^বিদ্যালয় ক্যাম্পাসে মিছিল বের করে শিক্ষার্থীরা।

মিছিলটি নিয়ে উপাচার্যের বাসভবন হয়ে আবারও গোলচত্বরে গিয়ে শেষ হয়। এসময় শিক্ষার্থীরা জানান, বর্তমান উপাচার্যকে সরিয়ে শিক্ষার্থীবান্ধব উপাচার্য নিয়োগ দিতে।

এরআগে, সোমবার গভীর রাত পর্যন্ত উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগ দাবিতে বিক্ষোভ করে আন্দোলনকারীরা। তারা উপাচার্যকে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করেন। বিক্ষোভকালে সমাবেশে শিক্ষার্থীরা রাষ্ট্রপতির কাছে লেখা খোলা চিঠিতে তাদের দাবিগুলো তুলে ধরেন।

এদিকে, পুলিশের সাথে শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনায় গণিত বিভাগের অধ্যাপক রাশেদ তালুকদারকে প্রধান করে ৮ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে যত দ্রুত সম্ভব প্রতিবেদন জমা দিতে বলেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

/admiin