বিশ্বে করোনায় আরও পৌনে ৮ হাজার মৃত্যু

প্রকাশিত: ১০:০৫, ২৫ নভেম্বর ২০২১

আপডেট: ১০:২০, ২৫ নভেম্বর ২০২১

অনলাইন ডেস্ক: গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে করোনায় ৭ হাজার ৭৬৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫১ লাখ ৯১ হাজার ৭৬২ জন। একই সময়ে আক্রান্ত হয়েছেন ৬ লাখ ২৫ হাজার ৭৮৯ জন। মোট আক্রান্ত ২৫ কোটি ৯৬ লাখ ৯৯ হাজার ৪৯৭ জন।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। এ সময়ে দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছে এক লাখেরও  বেশি এবং মারা গেছেন এক হাজার ৫৯৩ জন। দেশটিতে এ পর্যন্ত মোট আক্রান্ত ৪ কোটি ৮৯ লাখ ৬৯ হাজার ৭৯২ জন এবং মারা গেছেন ৭ লাখ ৯৮ হাজার ২৪২ জন।

গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন এক হাজার ২৪০ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছে ৩৩ হাজার ৫৫৮ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ৯৪ লক্ষাধিক এবং মৃত্যু হয়েছে ২ লাখ ৬৭ হাজার ৮১৯ জনের।

ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৪ হাজার ৬৮৬ জন এবং মারা গেছে ১৭৬ জন। দেশটিতে মোট শনাক্ত ২ কোটি ২০ লাখ ৪৩ হাজার ৪১৭ জন এবং মারা গেছেন ৬ লাখ ১৩ হাজার ৪১৬ জন।

ভারতে এ পর্যন্ত আক্রান্ত ৩ কোটি ৪৫ লাখ ৪১ হাজার ৩৪৯ জন এবং মারা গেছেন ৪ লাখ ৬৬ হাজার ৫৮৪ জন।

এদিকে, গত ২৪ ঘণ্টায় ইউক্রেনে ৫৯৫ জন, পোল্যান্ডে ৪৬০ জন, জার্মানিতে ৩২১ জন, তুরস্কে ১৭৫ জন, যুক্তরাজ্যে ১৪৯ জন এবং ইরানে ৯৫ জন মারা গেছেন।

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *

loading...
loading...