সংক্রমণে শীর্ষে যুক্তরাষ্ট্র, মৃত্যুতে রাশিয়া

প্রকাশিত: ২৩-১১-২০২১ ১০:০২

আপডেট: ২৫-০১-২০২২ ১০:০৩

আন্তর্জাতিক ডেস্ক: বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দৈনিক মৃত্যু ও আক্রান্ত আরো বেড়েছে। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৫ হাজার ৫৫৭ জন। আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা বেড়েছে প্রায় ১৩০০। এখন পর্যন্ত মারা গেছে ৫১ লাখ ৭৪ হাজার ৪৫৭ জন।

গত ২৪ ঘন্টায় ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৪৮ হাজার ৭৭২ জন। আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে প্রায় ৫০ হাজার। ভাইরাসটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২৫ কোটি ৮৩ লাখ ৯৩ হাজারে বেশি মানুষ।

গতদিনে বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৬৫ হাজার ৮০৭ জন, মারা গেছে ৪৪৩ জন। মোট আক্রান্ত হয়েছেন ৪ কোটি ৮৭ লাখ ২৭ হাজার ৫৪৩ জন। মারা গেছে ৭ লাখ ৯৪ হাজার ৭০৬ জন।

দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে রাশিয়া। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ১ হাজার ২৪১ জন, নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৩৫ হাজার ৬৮১ জন। দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৯৩ লাখ ৬৬ হাজার ৮৩৯ জন এবং মৃত্যু হয়েছে ২ লাখ ৬৫ হাজার ৩৩৬ জনের।

এদিকে যুক্তরাজ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪৪ হাজার ৯১৭ জন, মারা গেছে ৪৫ জন। একইসময়ে জার্মানিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪০ হাজার ৪৮৯ জন, মারা গেছে ২০৪ জন। ইউক্রেনে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৪৬৪ জন এবং মারা গেছে ৩২৬ জন।

করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছে ১২০ জন, নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ২ হাজার ৫৯৪ জন।

অন্যদিকে, করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়। মহামারির শুরু থেকে ভারতে এখন পর্যন্ত মোট আক্রান্ত ৩ কোটি ৪৫ লাখ ২৩ হাজার ৯৬৫ জন। মারা গেছে ৪ লাখ ৬৫ হাজার ৯১১ জন।

/admiin