খিলবাড়িরটেকের বাসিন্দাদের বিচিত্র ভোগান্তি

প্রকাশিত: ০২:২০, ০৭ নভেম্বর ২০২১

আপডেট: ০৩:৫৭, ০৭ নভেম্বর ২০২১

শেখ হারুন: ভাঙ্গাচোরা সড়ক, জলাবদ্ধতা, মশার উপদ্রব আর যানজট- এই নানামুখী ভোগান্তি নিয়েই দিন চলছে রাজধানীর ভাটারা থানার খিলবাড়িরটেক এলাকার বাসিন্দাদের। ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের আওতাধীন হলেও দীর্ঘদিন ধরে নাগরিক সব সুবিধা থেকে বঞ্চিত তারা। এসব সংকট সমাধানে বারবার তাগাদা দিয়ে প্রতিকার না মেলায় ক্ষুব্ধ এলাকাবাসী।

রাজধানীর ভাটারা থানার নূরেরচালা ও খিলবাড়িরটেক এলাকা নিয়ে ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৩৯ নম্বর ওয়ার্ড। অভিজাত গুলশানের পাশের এলাকা হলেও এই ওয়ার্ডে চিত্র যেনো সম্পূর্ণ ভিন্ন।

নতুন এই ওয়ার্ডের খিলবাড়িরটেক এলাকার সিংহভাগ সড়কের বেহালদশা। দীর্ঘদিন ধরে অধিকাংশ সড়ক ভাঙ্গাচোরা। সংস্কার না হওয়ায় কিছু সড়ক চলাচলের অনুপযোগি হয়ে পড়েছে। সুয়ারেজের লাইনে সমস্যা থাকায় বৃষ্টি হলেই অধিকাংশ সড়কে সৃষ্টি হয় জলাবদ্ধতা। চলাচলে ভোগান্তিতে পড়তে হয় বাসন্দিাদের।

রাজউকের অনুমোদন ছাড়া অপরিকল্পিতভাবে গড়ে উঠা ভবন এবং যত্রতত্র বাজার বসায় সড়কগুলো খুবই সরু। পাশাপাশি দুইটা রিকশাও চলতে পারে না। বেশিরভাগ সড়কের ম্যানহোলের ঢাকনা খোলা থাকায় নিয়মিতই ঘটে দুর্ঘটনা। এছাড়া, রয়েছে মশার উপদ্রব, নেই কোন সড়কবাতি।

২০১৭ সালে ইউনিয়ন থেকে সিটি করপোরেশনের ওয়ার্ডে যুক্ত হলেও উন্নয়ন কাজ হয়নি। চার বছর ধরে খিলবাড়িরটেক সিটি করপোরেশনের ওয়ার্ড কেবল নামেই। উন্নয়ন না হওয়ায় ক্ষুব্ধ এই এলাকার মানুষ।
 

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *

loading...
loading...