প্রবীণ আইনজীবী আব্দুল বাসেত মজুমদার আর নেই

প্রকাশিত: ১১:০১, ২৭ অক্টোবর ২০২১

আপডেট: ০৩:০৮, ২৭ অক্টোবর ২০২১

নিজস্ব প্রতিবেদক: সুপ্রিম কোর্টের আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও বাংলাদেশ বার কাউন্সিলের সাবেক ভাইস চেয়ারম্যান আবদুল বাসেত মজুমদার আর নেই। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

বুধবার (২৭শে অক্টোবর) সকালে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

‘গরিবের আইনজীবী’ খ্যাত আবদুল বাসেত মজুমদারের বয়স হয়েছিল ৮৪ বছর। বাসেত মজুমদার দুই ছেলে ও দুই মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

সুপ্রিম কোর্টের আইনজীবী সাঈদ আহমেদ রাজা জানান, ‘অসুস্থতার কারণে গত ৩০শে সেপ্টেম্বর আব্দুল বাসেত মজুমদারকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। গত সোমবার তাঁকে লাইফ সাপোর্টে দেওয়া হয়। জোহরের নামাজের পর সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে প্রবীণ এই আইনজীবীর জানাজা অনুষ্ঠিত হবে। গ্রামের বাড়ি কুমিল্লায় তাঁর দাফন করা হবে।’

বিশিষ্ট এই আইনজীবীর মৃত্যুতে শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এক শোকবার্তায় আইন অঙ্গণে আব্দুল বাসেত মজুমদারের অবদানের কথা শ্রদ্ধার সাথে স্মরণ করেন প্রধানমন্ত্রী। মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান প্রধানমন্ত্রী।

এছাড়া, বাসেত মজুমদারের মৃত্যুতে শোক জানিয়েছেন বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী ও প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।

এক শোক বার্তায় প্রধান বিচারপতি বলেন, অত্যন্ত সততা ও নিষ্ঠার সাথে আবদুল বাসেত মজুমদার তাঁর পেশাগত দায়িত্ব পালন করেছেন। আইনের শাসন প্রতিষ্ঠা এবং মানুষের ন্যায় বিচার নিশ্চিত করায় তাঁর অসামান্য অবদান রয়েছে। গুরুত্বপূর্ণ আইনি বিষয়ে তিনি আদালতকে সবসময় সহযোগিতা করেছেন।

SAI/BDB

এই বিভাগের আরো খবর

রামপুরার সহিংসতায় বিএনপি জড়িত- কাদের

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর রামপুরায়...

বিস্তারিত
খালেদা জিয়ার অসুস্থতা, মেডিকেল বোর্ডের ভাষ্য

ডেস্ক প্রতিবেদন: বিএনপি চেয়ারপারসন...

বিস্তারিত
ট্রাফিক আইন মেনে চলার আহ্বান প্রধানমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক: সড়কে দুর্ঘটনা হলে...

বিস্তারিত
বিশ্ব এইডস দিবস আজ

অনলাইন ডেস্ক: বিশ্ব এইডস দিবস আজ।...

বিস্তারিত
শুরু হলো বিজয়ের মাস ডিসেম্বর

নিজস্ব প্রতিবেদক: শুরু হলো বিজয়ের...

বিস্তারিত
কাটাখালী পৌর মেয়র আটক

নিজস্ব প্রতিবেদক: জাতির পিতা...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *