স্কটল্যান্ডকে ১৩০ রানে হারালো আফগানিস্তান

প্রকাশিত: ১১:০৮, ২৫ অক্টোবর ২০২১

আপডেট: ০২:২৬, ২৫ অক্টোবর ২০২১

ক্রীড়া ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেটে বিশাল জয় দিয়ে দেশবাসীর জন্য হাসির উপলক্ষ্য এনে দিলেন যুদ্ধবিধ্বস্ত আফগানিস্তানের খেলোয়াড়রা। শারজাহ ক্রিকেট গ্রাউন্ডে মূল পর্বে নিজেদের প্রথম ম্যাচে দলটি ১৩০ রানে হারিয়েছে স্কটল্যান্ডকে। আগে ব্যাট করে ৪ উইকেটে ১৯০ রান তোলে আফগানিস্তান। জবাবে ব্যাট করতে নেমে ৬০ রানে সব উইকেট হারায় স্কটল্যান্ড। 

জঙ্গীগোষ্ঠী তালেবানরা আফগানিস্তানের নিয়ন্ত্রণ নেয়ার পর এবারের টি- টোয়েন্টি বিশ্বকাপে দেশটি খেলতে পারে কিনা সেটা নিয়েও দেখা দেয় অনিশ্চয়তা। সব শংকা, উৎকন্ঠা পেছনে ফেলে টি- টোয়েন্টি বিশ্বকাপে খেলতে আসে আফগানিস্তান দল। আর মূল পর্বের প্রথম ম্যাচেই যুদ্ধবিধ্বস্ত দেশটির মানুষের মুখে হাসি ফোটায় খেলোয়াড়রা। আইসিসির সহযোগি সদস্য স্কটল্যান্ডের বিপক্ষে টস জিতে ব্যাট করতে নেমে ভালো শুরু করে আফগানিস্তান।

প্রথম পর্বে চমক দেখানো স্কটল্যান্ডের বোলারদের হতাশ করে রানের চাকা সচল রাখে তারা। হজরুতুল্লাহ জাজাই ৪৪, গুরবাজ ৪৬ এবং নাজিবুল্লাহ জাদরান অপরাজিত ৫৯ রান করলে আফগানিস্তানের সংগ্রহ দাঁড়ায় ৪ উইকেটে ১৯০ রান। যা এবারের টি- টোয়েন্টিতে মূল পর্বে এখন পর্যন্ত কোন দলের সর্বোচ্চ সংগ্রহ। 

জবাবে ব্যাট করতে নেমে আফগানিস্তানের স্পিনারদের বিপক্ষে দাঁড়াতে পারেনি স্কটল্যান্ড। ৯ ওভার ২ বল বাকী থাকতেই স্কটিশরা ৬০ রানে অলআউট হয়ে যায়। ১৩০ রানের বড় জয় নিশ্চিত হয় আফগানিস্তানের। দলের পক্ষে ২০ রানে ৫টি উইকেট তুলে নিয়ে এই বিশ্বকাপে এক ইনিংসে সর্বোচ্চ উইকেট শিকারের রেকর্ড গড়ে ম্যাচ সেরা হয়েছেন ডান হাতি স্পিনার মুজিবুর রহমান। ৪টি উইকেট পেয়েছেন স্পিনার রাশিদ খান এবং একটি উইকেট শিকার করেছেন পেসার নাভিনুল হক মুরিদ।   
 

AAA/JP

এই বিভাগের আরো খবর

স্বাধীনতা কাপ ফুটবলে বসুন্ধরা কিংসের জয়

ক্রীড়া ডেস্ক: স্বাধীনতা কাপ ফুটবলে জয়...

বিস্তারিত
এক ইনিংসে ১০ উইকেটের রেকর্ড প্যাটেলের

ডেস্ক প্রতিবেদন: ভারতের বিপক্ষে দুই...

বিস্তারিত
রাতে রিয়াল মাদ্রিদের প্রতিপক্ষ সোসিয়েদাদ

ক্রীড়া ডেস্ক: স্প্যানিশ লিগ ফুটবলে...

বিস্তারিত
ঢাকা টেস্টে টস জিতে ব্যাট করছে পাকিস্তান

ক্রীড়া ডেস্ক: দুই ম্যাচ টেস্ট সিরিজের...

বিস্তারিত
৮শ’ গোলের রেকর্ড গড়লেন রোনালদো

ক্রীড়া ডেস্ক: ইংলিশ প্রিমিয়ার লিগ...

বিস্তারিত
রোনালদোর জোড়া গোলে ম্যানইউ’র জয়

ক্রীড়া ডেস্ক: ইংলিশ প্রিমিয়ার লিগে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *