ফেসবুক লাইভে এসে স্ত্রীকে হত্যা, স্বামীর মত্যুুদণ্ড

প্রকাশিত: ০৪:৪৫, ২১ অক্টোবর ২০২১

আপডেট: ০৪:৪৫, ২১ অক্টোবর ২০২১

ফেনী সংবাদদাতা: ফেনীতে ফেসবুক লাইভে এসে স্ত্রীকে কুপিয়ে হত্যার মামলায় স্বামীকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সাথে আসামিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আজ বৃহস্পতিবার (২১শে অক্টোবর) সকালে ফেনী জেলা ও দায়রা জজ বেগম জেবুন্নেছা এই রায় ঘোষণা করেন। 

মামলা সূত্রে জানা যায়, ২০২০ সালের ১৫ই এপ্রিল ফেসবুক লাইভে এসে স্ত্রী তাহমিনাকে কুপিয়ে হত্যা করেন টুটুল। এ ঘটনায় নিহতের বাবা সাহাব উদ্দিন বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন। পরে চলতি বছরের ১১ই নভেম্বর টুটুলকে আসামি করে আদালতে অভিযোগপত্র জমা দেয়া হয়। পরে নিহতের বাবাসহ ১৩ জনের সাক্ষ্য গ্রহণ শেষে আজ এই রায় দিয়েছে আদালত।

মাত্র ৬০ কার্যদিবসে এই হত্যার বিচার হলো। রাষ্ট্রপক্ষের আইনজীবী ফেনী জজ কোর্টের পিপি হাফেজ আহম্মদ বলেন, সব তথ্য প্রমাণের ভিত্তিতে খুনের অপরাধ প্রমাণিত হওয়ায় আদালত আসামিকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন। মৃত তাহমিনার বাবা সাহাব উদ্দিন বলেন, ন্যায়বিচার পেয়েছি। বিচার এবং সরকারের প্রতি আমি কৃতজ্ঞ। 

রায়ের বিষয়ে বাদীপক্ষের আইনজীবী শাহজাহান সাজু বলেন, অল্প সময়ে মামলাটির বিচার কাজ শেষ হয়েছে। এ রায়ের মধ্য দিয়ে দৃষ্টান্ত স্থাপন হয়েছে। আমরা সুবিচার পেয়েছি। 

আসামিপক্ষের আইনজীবী আবদুস সাত্তার বলেন, আমরা সুবিচার পায়নি। সুবিচারের জন্য উচ্চ আদালতে আমরা আপিল করবো। তাহমিনা হত্যা মামলায় রাষ্ট্রপক্ষে টুটুলের বিরুদ্ধে যুক্তিতর্ক উপস্থাপন করেন পাবলিক প্রসিকিউটর হাফেজ আহম্মদ ও বাদীপক্ষের আইনজীবী শাহজাহান সাজু। আলোচিত নুসরাত হত্যা মামলার আইনজীবী শাহজাহান সাজু তাহমিনা হত্যা মামলাও নিজ খরচে পরিচালনা করেন। আসামিপক্ষে যুক্তিতর্ক তুলে ধরেন আইনজীবী আবদুস সাত্তার। 

এবছরের ১৩ই জানুয়ারি মামলার বাদী নিহতের বাবা সাহাব উদ্দিনের সাক্ষ্যগ্রহণের শুরু হয়। এ মামলায় ১৭ জনের মধ্যে ১৩ জন সাক্ষ্য দেন। ২০শে জানুয়ারি থেকে বিচারকার্য শুরু হয়। গত বছরের ১৫ই ডিসেম্বর একমাত্র আসামি ওবায়দুল হক টুটুলকে অভিযুক্ত করে চার্জগঠন করা হয়।  

এর আগে, মামলার তদন্ত কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) মো. ইমরান হোসেন গত ১১ নভেম্বর টুটুলকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। ২০২০ সালের ১৫ এপ্রিল স্ত্রী তাহমিনাকে কুপিয়ে হত্যা করেন টুটুল। এ ঘটনায় সাহাব উদ্দিন বাদী হয়ে ফেনী মডেল থানায় মামলা দায়ের করেন।

FR/MSI

এই বিভাগের আরো খবর

নীলফামারীতে জঙ্গি আস্তানা থেকে ৫ জন আটক

নীলফামারী সংবাদদাতা: নীলফামারীতে...

বিস্তারিত
ভুয়া রিটকারীর বিরুদ্ধে মামলার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক: সাত হাজার একর...

বিস্তারিত
‘মামলার জট কমাতে প্রয়োজন ভার্চুয়াল কোর্ট’

নিজস্ব প্রতিবেদক: ভার্চুয়াল কোর্ট...

বিস্তারিত
নড়াইলে কৃষক হত্যার দায়ে যুবকের মৃত্যুদণ্ড

নড়াইল সংবাদদাতা: নড়াইল সদর উপজেলার...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *