দেশজুড়ে সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা

প্রকাশিত: ০৫:০৮, ১৯ অক্টোবর ২০২১

আপডেট: ০৫:০৮, ১৯ অক্টোবর ২০২১

ডেস্ক প্রতিবেদন: সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে দেশজুড়ে সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা করেছে আওয়ামী লীগ। এই কর্মসূচি থেকে সকল অপশক্তিকে প্রতিরোধের ঘোষণা দেয়া হয়েছে। হামলায় জড়িতদের দ্রুত বিচারের আওতায় আনার কথাও বলা হয় সমাবেশ থেকে। 

সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে সনাতন ধর্ম্বাবলম্বীদের মন্দির, বাড়িঘর ও ব্যবসা প্রতিষ্ঠানে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে সাম্প্রদায়িক অপশক্তি। এমন সাম্প্রদায়িক সন্ত্রাসের প্রতিবাদে মঙ্গলবার সারাদেশে ‘সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা’ কর্মসূচি পালন করে আওয়ামী লীগ।

এর অংশ হিসেবে বরিশালে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। এসময় বক্তারা বলেন, হিন্দু স¤প্রদায়ের ওপর যে বর্বব হামলা চানানো হয়েছে তা রাষ্ট্রের মূলনীতির পরিপন্থী। এই অপশক্তির বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহŸান জানান তারা। 

সামপ্রদায়িক সম্প্রীতি বিনষ্ট ও নৈরাজ্য সৃষ্টির প্রতিবাদে যশোরের মনিহার বাস টার্মিনাল এলাকা থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। যেটি প্রধান সড়কগুলো প্রদক্ষিণ শেষে শহরের চৌরাস্তা মোড়ে গিয়ে শেষ হয়। পরে সমাবেশে বক্তারা, সাম্প্রদায়িক সন্ত্রাস রুখে দিতে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান। 

চাঁদপুর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয় সম্প্রীতি সমাবেশ। এসময় শিক্ষামন্ত্রী দিপু মনি বলেন, আগামী নির্বাচনকে সামনে রেখে ’৭১ এবং ’৭৫ এর ঘাতকেরা আবারো দেশকে অস্থিতিশীল করার পাঁয়তারা করছে। এসব অপশক্তির বিরুদ্ধে এখনই প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান মন্ত্রী। 

নাটোরে সম্প্রীতি সমাবেশে ও শোভাযাত্রা করেছে জেলা আওয়ামী লীগ। এতে অংশ নেন নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল, জেলা আওয়ামী লীগ ও ছাত্রলীগসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। 

এছাড়া, সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা হয়েছে সিলেট, খাগড়াছড়ি, ঝালকাঠি, নেত্রকোণা ও ঝিনাইদহসহ সারাদেশে। যেখানে বক্তারা বলেন, সা¤প্রদায়িক অপশক্তিকে যে কোন মূল্যে পরাজিত করতে হবে। 

SAI/MSI

এই বিভাগের আরো খবর

‘মানুষের পথপ্রর্দশক মাওলানা রুমী’

চট্টগ্রাম প্রতিবেদক: ‘মানবতাবাদী...

বিস্তারিত
মায়ের পরকীয়ার বলি শিশু শিহাব: পিবিআই

ঝিনাইদহ সংবাদদাতা: চুয়াডাঙ্গায়...

বিস্তারিত
কুমিল্লা যুব মহিলা লীগের ত্রি-বার্ষিক সম্মেলন

কুমিল্লা সংবাদদাতা: কুমিল্লা মহানগর...

বিস্তারিত
মাগুরায় দলিত সম্প্রদায়ের মানববন্ধন

মাগুরা সংবাদদাতা: বিশ্ব মর্যাদা...

বিস্তারিত
সারাদেশে ৩৫ হাজার হেক্টর চর উন্নয়ন

রংপুর সংবাদদাতা: বর্তমান সরকার...

বিস্তারিত
আইভির সাথে লড়তে চান দুই বিএনপি নেতা

নারায়ণগঞ্জ সংবাদদাতা: নারায়ণগঞ্জ...

বিস্তারিত
হিলি বন্দরে ট্রাক চালকদের পণ্য পরিবহন বন্ধ

হিলি সংবাদদাতা: ভারত থেকে বাংলাদেশে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *