বিশ্বে ২৪ ঘণ্টায় মৃত্যু সাড়ে ৪ হাজার

প্রকাশিত: ০৯:৩০, ১৯ অক্টোবর ২০২১

আপডেট: ০৯:৩০, ১৯ অক্টোবর ২০২১

আন্তর্জাতিক ডেস্ক: গেল দিনে সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে ৪ হাজার ৮৫৬ জন মারা গেছে। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৪৯ লাখ ২০ হাজার ১৭৩ জনে। একই সময়ে নতুন করে আক্রান্ত মানুষের সংখ্যা ৩ লাখ ৩৮ হাজার ৪১১ জন। বিশ্বব্যাপী করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৪ কোটি ১৮ লাখ ৬২ হাজার ৫০৫ জন। 

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে যুক্তরাজ্যে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫১ হাজার ১৭৮ জন এবং মারা গেছেন ৪৫ জন। মহামারির শুরু থেকে এই দেশটিতে এখন পর্যন্ত ৮৪ লাখ ৯৭ হাজার ৮৬৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৩৮ হাজার ৬২৯ জন মারা গেছেন।

গত এক দিনে যুক্তরাষ্ট্রে করোনার নতুন সংক্রমণ ও প্রাণহানির ঘটনা এক লাফে দ্বিগুণের বেশি বেড়েছে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৯ হাজার ৭৬৮ জন এবং মারা গেছেন ৫৩১ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৪ কোটি ৫৮ লাখ ৮১ হাজার ৭৬৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৭ লাখ ৪৫ হাজার ৭৪০ জন মারা গেছেন।

দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে রাশিয়া। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছেন ৯৯৮ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৩৪ হাজার ৩২৫ জন। এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৮০ লাখ ২৭ হাজার ১২ জন এবং মৃত্যু হয়েছে ২ লাখ ২৪ হাজার ৩১০ জনের।

ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১৯৭ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৭ হাজার ৪৪৬ জন। অপরদিকে মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ১৬ লাখ ৫১ হাজার ৯১০ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ৩ হাজার ৫২১ জনের।

এদিকে করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১৬৪ জন এবং নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১২ হাজার ৩৩৮ জন। দেশটিতে মোট আক্রান্ত ৩ কোটি ৪০ লাখ ৯৩ হাজার ৩৮৭ জন এবং মারা গেছেন ৪ লাখ ৫২ হাজার ৪৮৫ জন।

এছাড়া করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ইরানে ১৮১ জন, তুরস্কে ২১৪ জন এবং ইউক্রেনে ১৭৭ জন মারা গেছেন। অন্যদিকে গত ২৪ ঘণ্টায় মেক্সিকোতে মারা গেছেন ৬০ জন। 

SAI/MSI

এই বিভাগের আরো খবর

দেশে ২৪ ঘণ্টায় মৃত্যু ২, শনাক্ত ১৫৫

নিজস্ব প্রতিবেদক: গত ২৪ ঘণ্টায় দেশে...

বিস্তারিত
দৈনিক সংক্রমণে শীর্ষে জার্মানি

 নিজস্ব প্রতিবেদক: করোনাভাইরাসে...

বিস্তারিত
দক্ষিণ আফ্রিকায় করোনার নতুন ধরন শনাক্ত

আন্তর্জাতিক ডেস্ক: দক্ষিণ আফ্রিকায়...

বিস্তারিত
করোনায় বিশ্বে আক্রান্ত ২৬ কোটি ছাড়ালো 

আন্তর্জাতিক ডেস্ক: চলমান করোনা...

বিস্তারিত
দেশে ২৪ ঘন্টায় মৃত্যু ৯, শনাক্ত ২৩৭

নিজস্ব প্রতিবেদক: করোনাভাইরাসে...

বিস্তারিত
বিশ্বে করোনায় আরও পৌনে ৮ হাজার মৃত্যু

অনলাইন ডেস্ক: গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে...

বিস্তারিত
ইউরোপে করোনায় আরও ৭ লাখ মৃত্যুর আশঙ্কা

আন্তর্জাতিক ডেস্ক: করোনা ভাইরাসে...

বিস্তারিত
করোনায় বিশ্বে আরও সাড়ে ৭ হাজার মৃত্যু

অনলাইন ডেস্ক: গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে...

বিস্তারিত
করোনায় আরও ৩ জনের মৃত্যু, শনাক্ত ২৮৪

নিজস্ব প্রতিবেদক: করোনা ভাইরাসে দেশে...

বিস্তারিত
ফ্রান্সের প্রধানমন্ত্রী করোনায় আক্রান্ত

আন্তর্জাতিক ডেস্ক: করোনাভাইরাসে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *