প্রাণ ফিরেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শ্রেণীকক্ষে

প্রকাশিত: ০৯:০৬, ১৭ অক্টোবর ২০২১

আপডেট: ০৭:৫৮, ১৭ অক্টোবর ২০২১

নিজস্ব প্রতিবেদক: প্রায় দেড় বছর পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের শ্রেণিকক্ষে পাঠদান শুরু হয়েছে। শিক্ষার্থীদের পদচারণায় মুখর হয়ে উঠেছে ক্যাম্পাস। তবে শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ  বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের। এদিকে, শিক্ষার্থীদের একাডেমিক ক্ষতি পুষিয়ে নিতে সপ্তাহিক ছুটির দিনেও পাঠদান চালু রাখার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। 

রোববার সকাল ৮টা থেকে শিক্ষার্থীদের পদচারনায় মুখর হয়ে উঠে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস। করোনা মহামারির কারণে দীর্ঘ ১৮ মাস পর বিশ্ববিদ্যালয়ের শ্রেণিকক্ষে পাঠদান শুরু হয়েছে। বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগ ও ইন্সটিটিউটে সব বর্ষের ক্লাস হয় এদিন।   

র্দীঘ সময় পর ক্লাস শুরু হওয়ায় উচ্ছ্বসিত শিক্ষার্থীরা। ক্লাস শুরুর নির্ধারিত সময়ের আগেই নিজ নিজ বিভাগে উপস্থিত হয়েছেন তারা। বন্ধুদের কাছে পেয়ে একে অন্যকে জড়িয়ে ধরে আনন্দ প্রকাশ করেন।

তবে শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সেই সাথে শিক্ষার্থীদের একাডেমিক ক্ষতি পুষিয়ে নেবার জন্য পদক্ষেপ নেয়া হয়েছে বলে জানান ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মোহাম্মদ আখতারুজ্জামান। 

গত ৭ই অক্টোবর বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক কাউন্সিলের জরুরি সভায় ক্লাস শুরুর সিদ্ধান্ত হয়। তবে সশরীরে ক্লাসের পাশাপাশি কোনও বিভাগ বা ইনস্টিটিউট চাইলে সর্বোচ্চ ৪০ শতাংশ ক্লাস অনলাইনেও নিতে পারবে। ৫ই অক্টোবর অনার্স চতুর্থ বর্ষ ও মাস্টার্সের শিক্ষার্থীদের জন্য এবং ১০ই অক্টোবর সব শিক্ষার্থীদের জন্য আবাসিক হলগুলো খুলে দেওয়া হয়।

MHR/PBC

এই বিভাগের আরো খবর

বুয়েট ভর্তি পরীক্ষার ফল প্রকাশ  

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ প্রকৌশল...

বিস্তারিত
দোসরা ডিসেম্বর এইচএসসি পরীক্ষা শুরু

নিজস্ব প্রতিবেদক: আগামী দোসরা...

বিস্তারিত
এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু

নিজস্ব প্রতিবেদক: করোনা অতিমারির...

বিস্তারিত
কাল শুরু হচ্ছে এসএসসি ও সমমানের পরীক্ষা

নিজস্ব প্রতিবেদক: করোনা অতিমারির...

বিস্তারিত
২৫শে নভেম্বর থেকে স্কুলে ভর্তির আবেদন শুরু

নিজস্ব প্রতিবেদক: ২০২২ শিক্ষাবর্ষেও...

বিস্তারিত
বুয়েটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ প্রকৌশল...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *