দুষ্টচক্র দেশে সম্প্রীতি নষ্টের চেষ্টা করছে- প্রধানমন্ত্রী

প্রকাশিত: ০৬:২৭, ১৪ অক্টোবর ২০২১

আপডেট: ০৮:৪৩, ১৪ অক্টোবর ২০২১

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, একটি দুষ্টচক্র দেশে স¤প্রীতি নষ্ট করার চেষ্টা করছে। জড়িতদের কেউ রেহায় পাবে না। তাদের এমন শাস্তি দিতে হবে যাতে ভবিষ্যতে কেউ আর সাহস না পায়। হিন্দু স¤প্রদায়ের সঙ্গে শারদীয় শুভেচ্ছা বিনিময়কালে তিনি এ কথা বলেন। প্রধানমন্ত্রী বলেন- এদেশে কেউ সংখ্যালঘু নয়, সম-অধিকার নিয়ে প্রত্যেক ধর্মের মানুষ স্বাধীনভাবে নিজেদের উৎসব পালন করবে। 

শারদীয় দুর্গাপূজায় প্রতিবছরই সনাতন ধর্মাবলম্বীদের সাথে শুভেচ্ছা বিনিময় ও মন্দির পরিদর্শন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে করোনা অতিমারির কারণে গতবছরের মতো এবছরও সশরীরে উপস্থিত হননি তিনি। তবে ডিজিটাল মাধ্যমে যুক্ত হয়ে বৃহষ্পতিবার গণভবন থেকে রাজধানীর ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, রামকৃষ্ণ মঠ ও মিশন, সার্বজনীন পূজা উদযাপন কমিটির নেতা ও ভক্তদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান হিন্দু স¤প্রদায়ের নেতারা। এসময় নেতারা দেশে শান্তি ও সম্প্রীতি বজায় রাখতে প্রধানমন্ত্রীর সহযোগিতা কামনা করেন। 

প্রধানমন্ত্রী বলেন, জাতির পিতার অসাম্প্রদায়িক বাংলাদেশে পঁচাত্তর পরবর্তি সময়ে সাম্প্রদায়িক শক্তির উত্থান হয়, এখনো তারা দেশের শান্তি ও উন্নয়ন ব্যহত করতে ষড়যন্ত্র করছে। অসাম্প্রদায়িক চেতনা, মানুষের স¤প্রীতি ধ্বংসের সাথে জড়িত দুষ্টচক্রের কঠোর শাস্তি হবে বলে হুশিয়ারি দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

এদেশের সকল মানুষের সম অধিকার আছে জানিয়ে প্রধানমন্ত্রী সব ধর্ম ও সম্প্রদায়ের মানুষকে মর্যাদাবোধ জাগ্রত করার আহ্বান জানান। নিরাপত্তার স্বার্থে অস্থায়ী পূজামন্ডপগুলোকে একটি নীতিমালার মধ্যে আনার পরামর্শ দেন তিনি।

FEJ/MSI

এই বিভাগের আরো খবর

ডিআরইউতে বঙ্গবন্ধুর ছবি

নিজস্ব প্রতিবেদক: প্রতিষ্ঠার ২৬ বছর...

বিস্তারিত
মুরাদের বিরুদ্ধে মামলা করবে বিএনপি

নিজস্ব সংবাদদাতা: সামাজিক যোগাযোগ...

বিস্তারিত
‘ওমিক্রণ খুব বেশি মারাত্মক নয়’

নিজস্ব সংবাদদাতা: করোনার নতুন ধরণ...

বিস্তারিত
‘কয়েক মাস ধরে ভিন্ন আচরণ করছিলেন মুরাদ’

নিজস্ব প্রতিবেদক : গত কয়েক মাস থেকে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *