বিএনপিই পালানোর রাজনীতি করে- কাদের

প্রকাশিত: ০২:২২, ১৩ অক্টোবর ২০২১

আপডেট: ০২:২২, ১৩ অক্টোবর ২০২১

নিজস্ব সংবাদদাতা: বিএনপি জনগণের জন্য নয়, ক্ষমতায় গিয়ে দুর্নীতি করার জন্যই রাজনীতি করে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ বুধবার (১৩ অক্টোবর) সকালে যাত্রাবাড়ী থেকে ডেমরা পর্যন্ত মহাসড়ক ৪ লেনে উন্নীত করার কাজ পরিদর্শনে গিয়ে এসব কথা বলেন তিনি। 

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ নয় বিএনপি পালানোর রাজনীতি করে। বিএনপির পলায়নপর রাজনীতি গণতন্ত্রের জন্য হুমকি। নির্বাচনকে ভয় পায় বলেই বিএনপি প্রকাশ্য নির্বাচনে অংশ নেয় না। নির্বাচন নিয়ে বিএনপির নীতি একটি আত্মঘাতি নীতি, যা কর্মী-সমর্থক ও ভোটারদের সঙ্গে প্রবঞ্চনা ছাড়া আর কিছুই নয়। এ হঠকারিতার মাসুল তারা এখন দিচ্ছে, ভবিষ্যতেও দিতে হবে।

বিএনপির মহাসচিবকে অতীতের কথা স্মরণ করার আহ্বান জানিয়ে সেতুমন্ত্রী বলেন, ২০০৮ সালে বিএনপি বলেছিল, আওয়ামী লীগ ৩০ আসনও পাবে না। পরে দেখা গেল বিএনপি অনেক কষ্টে ৩০ আসনে পাস করতে পেরেছে। এখনও বলছেন, আওয়ামী লীগ না কি ৩০ আসনও পাবে না। বিএনপির পক্ষ থেকে এ সংখ্যাতত্তে¡র হিসাব হাস্যকর। সংখ্যাতত্তের রাজনীতিতে আমরা বিশ্বাসী নই।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরও বলেন, ব্যালটের মাধ্যমেই জনগণ নেতৃত্ব নির্বাচন করবে। জনরায় যা-ই আসুক, তা মেনে নেয়ার সৎ সাহস শেখ হাসিনার আছে। কিন্তু নিজেদের আকাশচুম্বী জনপ্রিয়তার দিবাস্বপ্ন যারা দেখেন, তারা কেন নির্বাচনকে ভয় পান? কেন নির্বাচনের দিন দুপুরে ভোটকেন্দ্র থেকে পালিয়ে যান? এ পলায়নপরতার রাজনীতি যারা করেন, মুখোশের আড়ালে তারাই গণতন্ত্রের শত্রু। তারাই ভোটার ও ভোটাধিকারের শত্রু। উন্নয়নের শত্রু।

যাত্রাবাড়ী-ডেমরা মহাসড়ক চার লেনে উন্নীতকরণ প্রকল্প প্রসঙ্গে মন্ত্রী বলেন, যাত্রাবাড়ী-ডেমরা মহাসড়ক চার লেনে উন্নীতকরণ প্রকল্পের অগ্রগতি এখনও পর্যন্ত ৬০ ভাগ। এই রাস্তার দৈর্ঘ্য হচ্ছে পাঁচ কিলোমিটার। এ ছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে রাস্তার দু'পাশে সার্ভিস লেন করা হচ্ছে। এ প্রকল্পে আরও এগারোটি আন্ডারপাস ২৬ মিটার দীর্ঘ একটি সেতু নির্মাণ করা হচ্ছে। এ ছাড়া একটি ফুটওভার ব্রিজ নির্মাণ করা হচ্ছে। ২০২২ সালের মধ্যে এই প্রকল্পের কাজ শেষ হবে।

MRP/MSI

এই বিভাগের আরো খবর

অপশক্তিকে প্রতিহত করার আহ্বান কাদেরের

নিজস্ব প্রতিবেদক: রংপুরের পীরগঞ্জে...

বিস্তারিত
শেখ রাসেলের ৫৮তম জন্মদিন আজ

নিজস্ব প্রতিবেদক: বঙ্গবন্ধু শেখ...

বিস্তারিত
আবদুল মালেকের ৩৪তম মৃত্যুবার্ষিকী পালিত

নোয়াখালী সংবাদদাতা: আওয়ামী লীগের...

বিস্তারিত
সরকারের মদদেই বিভিন্ন স্থানে হামলা- ফখরুল

নিজস্ব প্রতিবেদক: সরকারের মদদেই পূজা...

বিস্তারিত
উস্কানিতে বিএনপি-জামাত জড়িত: তথ্যমন্ত্রী

চট্টগ্রাম সংবাদদাতা: কুমিল্লাসহ...

বিস্তারিত
‘আওয়ামী লীগের ফাঁদে পা দেবে না বিএনপি’

চট্টগ্রাম সংবাদদাতা: আওয়ামী লীগের...

বিস্তারিত
উস্কানিদাতাদের খুঁজে বের করা হবে- কাদের

নিজস্ব সংবাদদাতা: দেশে সম্প্রীতি...

বিস্তারিত
বিএনপি মেগা মিথ্যাচারে নেমেছে- কাদের 

নিজস্ব প্রতিবেদক: বিএনপির শাসনামলে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *