বুড়িগঙ্গায় বর্ণিল নৌকাবাইচ-লেজার শো

প্রকাশিত: ১০:৪২, ২৮ সেপ্টেম্বর ২০২১

আপডেট: ১০:৪২, ২৮ সেপ্টেম্বর ২০২১

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে উৎসবমুখর পরিবেশে ঢাকার বুড়িগঙ্গা নদীতে অনুষ্ঠিত হল নৌকা বাইচ প্রতিযোগিতা। বিআইডব্লিউটিএ’র এই আয়োজন উপভোগ করতে মঙ্গলবার (২৮শে সেপ্টেম্বর) বিকেলে নদীর দু'পারে উৎসুক মানুষের ঢল নামে। পরে, সন্ধ্যায় নদীর জলরাশিতে লেজার শো’র মাধ্যমে দেশের মানচিত্র ও বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ ফুটিয়ে তোলা হয়।

শরতের বিকেলে বুড়িগঙ্গায় নৌকাবাইচ প্রতিযোগিতা। উপভোগ করতে দর্শনার্থীদের পদচারণায় মুখরিত হয়ে ওঠে নদীর দুই তীর। প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উদযাপনে এই বাইচের আয়োজন করে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ-বিআইডব্লিউটিএ। 

দেশের বিভিন্ন স্থান থেকে আসা মাঝিমাল্লারা রং-বেরংয়ের বাহারি নৌকা নিয়ে অংশগ্রহণ করে এই প্রতিযোগিতায়। বাদ্য-বাজনার তালে নেচে গেয়ে উচ্ছ্বাসে মেতে উঠেন অনেকে। ভবিষ্যতেও এমন আয়োজন অব্যাহত রাখার তাগিদ দেন অতিথিরা।

প্রতিযোগিতায় ৬০ মাল্লার নৌকায় বিজয়ী হয় শেখ বাড়ির দল। বিজয়ীদের হাতে পুস্কার তুলে দেন অতিথিরা। আয়োজকরা জানান, নদী দখল ও দূষণ থেকে বিরত থাকার জানান দেয়া ঢাকার নদী পাড়ের মানুষের।  

নৌকা বাইচের পর বিকেল গড়িয়ে সন্ধ্যা নেমে এলে নদীর মাঝখানে জমকালো লেজার শোতে বাংলাদেশের মানচিত্র এবং বঙ্গন্ধুর ছবি ও ৭ই মার্চের ভাষণ ফুটিয়ে তোলা হয়। এসময় দৃষ্টিনন্দন আতশবাজি মুগ্ধ করে সবাইকে।
 

FM/KHR

এই বিভাগের আরো খবর

অপশক্তিকে প্রতিহত করার আহ্বান কাদেরের

নিজস্ব প্রতিবেদক: রংপুরের পীরগঞ্জে...

বিস্তারিত
সরকারের মদদেই বিভিন্ন স্থানে হামলা- ফখরুল

নিজস্ব প্রতিবেদক: সরকারের মদদেই পূজা...

বিস্তারিত
সাম্প্রদায়িক শক্তিকে প্রতিহত করার আহবান

নিজস্ব সংবাদাদাতা: সাম্প্রদায়িক...

বিস্তারিত
উস্কানিদাতাদের খুঁজে বের করা হবে- কাদের

নিজস্ব সংবাদদাতা: দেশে সম্প্রীতি...

বিস্তারিত
দেশে কখনই খাদ্যের অভাব হবে না- প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *