ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর আত্মহত্যা

প্রকাশিত: ০৭:৪৪, ২৮ সেপ্টেম্বর ২০২১

আপডেট: ০৭:৪৪, ২৮ সেপ্টেম্বর ২০২১

নিজস্ব প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সাবেক এক শিক্ষার্থীর রহস্যজনক মৃত্যু হয়েছে। সোমবার দুপুরে রাজধানীর চানখারপুলের এক বাসা থেকে মাসুদ আল মাহাদী নামের ওই তরুণের ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। প্রাথমিক অনুসন্ধান শেষে একে আতœহত্যা বলে ধারণা করছে পুলিশ। তবে এটি আত্মহত্যা কি না, তা নিয়ে সন্দিহান সহপাঠিরা। 

২০১৮ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে গণযোগাযোগ ও সাংবাদিকতায় মাস্টার্স সম্পন্ন করেন মাসুদ আল মাহাদী অপুু। গেলো তিন মাস ধরে থাকছিলেন রাজধানীর চানখারপুলের স্বপ্ন বিল্ডিংয়ের অস্টম তলায়। সরকারি চাকরির প্রস্তুতি নিচ্ছিলেন তিনি। বিল্ডিংয়ের ৮১১ নম্বর কক্ষে দুই রুমমেটসহ থাকতেন অপু। 

অপুর রুমমেটরা চাকরিজীবী হওয়ায় সকালেই কর্মস্থলে চলে যান। সোমবার দুপুরে খাবারের জন্য এসে রুমের দরজা বন্ধ পান এক রুমমেট। এক পর্যায়ে দরজা ভেঙ্গে ভেতরে প্রবেশ করে অপুর ঝুলন্ত মরদেহ দেখতে পান তারা।

আপাতদৃষ্টিতে অপু আত্মহত্যা করেছেন বলে মনে হলেও তা বিশ্বাস হচ্ছে না সহপাঠিদের। তারা বলছেন, আর্থিক অনটন থাকলেও আত্মহত্যার মত অবস্থানে ছিলো না অপু।  

ডিএমপি লালবাগ ডিসি জসীম উদ্দীন মোল্লা জানান, অপুর মৃত্যুর প্রকৃত রহস্য জানতে মরদেহ পাঠানো হয়েছে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী থাকা অবস্থায় পড়াশুনার পাশাপাশি অপু সক্রিয় ছিলেন ডাকসু আন্দোলন ও শিক্ষার্থী নিপীড়ন বিরোধী আন্দোলনের মতো ছাত্র অধিকার আন্দোলনে। 
 

FA/KHR

এই বিভাগের আরো খবর

প্রায় সব ধরনের নিত্যপণ্যের দাম বেড়েছে

নিজস্ব সংবাদদাতা: রাজধানীর বাজারে...

বিস্তারিত
শহীদ মিনারে গৌরব ৭১'র মিছিল-সমাবেশ

নিজস্ব প্রতিবেদক: সাম্প্রদায়িক...

বিস্তারিত
নানা আয়োজনে দৃষ্টি দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক: বিশ্বব্যাপী চক্ষু...

বিস্তারিত
অশুভ মহল গুজব-অপপ্রচার চালাচ্ছে- কাদের

নিজস্ব প্রতিবেদক: একটি অশুভ মহল দেশের...

বিস্তারিত
গুজব ছড়ানোর অভিযোগে ২২ জন গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক: সামাজিক যোগাযোগ...

বিস্তারিত
টিকা নিবন্ধনের বয়সসীমা কমে ১৮

নিজস্ব প্রতিবেদক: করোনাভাইরাসের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *