আইপি টিভির রেজিস্ট্রেশন শিগগিরই

প্রকাশিত: ১০:৫০, ২২ সেপ্টেম্বর ২০২১

আপডেট: ১০:৫০, ২২ সেপ্টেম্বর ২০২১

নিজস্ব প্রতিবেদক: খুব শিগগিরই আইপি টিভির রেজিস্ট্রেশন দেয়া হবে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহমুদ। তার আগে নির্দেশিকা তৈরি করা হবে জানিয়েছেন তিনি। বুধবার (২২শে সেপ্টেম্বর) দুপুরে সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে ‘আইপি টিভি’র রেজিস্ট্রেশন প্রদান সংক্রান্ত পর্যালোচনায় আন্তঃমন্ত্রণালয় সভা শেষে সাংবাদিকদের তিনি একথা বলেন।

আইপি টিভিকে নিউ মিডিয়ার একটি মাধ্যম উল্লেখ করে তিনি বলেন, ‘আমরা চাই নিউ মিডিয়া আরো বিকশিত হোক, কিন্তু পাশাপাশি এটি যেন কোনোভাবেই ভিন্নভাবে ব্যবহৃত না হয়। আমাদের কৃষ্টি, সংস্কৃতি, ঐতিহ্য যাতে সংরক্ষিত হয়- সেই লক্ষ্যে নিয়মনীতির ভিত্তিতে দেশের প্রয়োজনে এবং ভবিষ্যত প্রজন্ম গড়ার প্রয়োজনে, বঙ্গবন্ধুর স্বপ্নের ঠিকানায় দেশটাকে নিয়ে যাওয়ার স্বার্থে যেন এটি ব্যবহৃত হয়, সে লক্ষ্যেই আমরা এই কাজগুলো করছি।’

এসময়, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, এখন সোশ্যাল মিডিয়া, ইন্টারনেট প্রটোকল টেলিভিশন ও রেডিও, ওভার দি টপ (ওটিটি) প্লাটফর্ম, ভিডিও স্ট্রিমিং, ভিডিও অন ডিমান্ড এরকম অসংখ্য নতুন প্রযুক্তিনির্ভর সম্প্রচার মাধ্যম তৈরি হয়েছে। আমাদের পরবর্তী প্রজন্ম যাতে বিকৃত সংস্কৃতি বা বিকৃত বিনোদনে উৎসাহিত না হয়, সেজন্য সময়ের দাবি যে আইপি টিভি এবং আইপি রেডিও’র একটি নির্দেশিকা প্রয়োজন। 

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, তথ্য ও সম্প্রচার সচিব মো: মকবুল হোসেন, ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মোঃ আফজাল হোসেনসহ অনেকেই।

এর আগে সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দের সাথে বৈঠক করেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। বৈঠক শেষে মন্ত্রী সাংবাদিকদের বলেন, ‘সাংবাদিকরা আমাদের উন্নয়ন সহযোগী। সাংবাদিকনেতাদের ব্যাংক হিসাব তলব নিয়ে কেউ যেন পানি ঘোলা না করতে পারে এবং সরকারের সাথে সাংবাদিকদের হৃদ্যতাপূর্ণ সম্পর্ক নষ্ট করতে না পারে, সেবিষয়ে সবাইকে সতর্ক থাকতে হবে। আমি তথ্য মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী হিসেবে বিষয়টা দেখছি।’
 

MN/KHR

এই বিভাগের আরো খবর

ড্রেনে পড়ে নিখোঁজের ৬ ঘণ্টা পর জীবিত উদ্ধার

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর মিরপুরের...

বিস্তারিত
রাজউকের সাবেক গাড়ি চালকের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক: দেড় কোটি টাকার অবৈধ...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *