৫ই অক্টোবর খুলছে ঢাবি'র আবাসিক হল

প্রকাশিত: ০৬:৪৩, ১৮ সেপ্টেম্বর ২০২১

আপডেট: ০৮:১১, ১৮ সেপ্টেম্বর ২০২১

নিজস্ব প্রতিবেদক: আগামী ২৬শে সেপ্টেম্বর ২০২১ ঢাকা বিশ্ববিদলয়ের গ্রন্থাগার এবং ৫ই অক্টোবর আবাসিক হল খুলে দেয়া হবে। অনার্স ৪র্থ বর্ষ এবং মাস্টার্সের শিক্ষার্থীদের যারা প্রথম ডোজ করোনা টিকা নিয়েছেন, শুধুমাত্র তারা টিকার সনদ দেখিয়ে গ্রন্থগারে ঢুকতে এবং হলে উঠতে পারবে। 

আজ (শনিবার) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটি ও একাডেমিক কাউন্সিলের সুপারিশ অনুযায়ী এসব সিদ্ধান্ত নেয়া হয়। বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, শিক্ষার্থীরা ২৬শে সেপ্টেম্বর সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার, বিজ্ঞান গ্রন্থাগার এবং বিভাগী বা ইনস্টিটিউটের সেমিনার গ্রন্থাগার ব্যবহার করতে পারবে। এছাড়া ৫ই অক্টোবর সকাল ৮টা থেকে নিজ নিজ হলে উঠতে পারবে। এসময় শিক্ষার্থী এবং কর্মকর্তা কর্মচারীদেরও টিকা গ্রহণের সনদ সাথে রাখতে হবে।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয় টিকা গ্রহণ সাপেক্ষে পর্যায়ক্রমে অনার্স ১ম, ২য় ও ৩য় বর্ষের শিক্ষার্থীদের জন্য নিজ নিজ আবাসিক হল খুলে দেয়া হবে। আবাসিক হলে আগের মতো ঠাসাঠাসি করে বসবাস করা এবং কথিত কোন গণরুম রাখা যাবে না বলেও জানানো বিজ্ঞপ্তিতে। 

স্বাস্থ্যবিধি মেনে শুধুমাত্র নিয়মিত আবাসিক শিক্ষার্থীরা হলে অবস্থান করবে। বিশ্ববিদ্যালয়ের শতভাগ শিক্ষার্থী টিকা কার্যক্রমের আওতায় আসার পর সশরীরে শ্রেণী কার্যক্রমে তারিখ নির্ধারণ করা হবে। যে সকল শিক্ষার্থী এখনও টিকার রেজিস্ট্রেশন করেনি, তাদেরকে জাতীয় পরিচয়পত্র বা জন্ম নিবন্ধন সনদ দিয়ে আগামী ২৭শে সেপ্টেম্বরের মধ্যে রেজিস্ট্রেশনের আওতায় এসে টিকা গ্রহণের জন্য বলা হয়েছে।

HAR/MSI

এই বিভাগের আরো খবর

‘আগামী বছর ফাইভ জি চালু হবে’

নিজস্ব প্রতিবেদক: দেশে সম্প্রতি...

বিস্তারিত
ক্যাবল টিভি ডিজিটাল করতে সময় দাবি

নিজস্ব প্রতিবেতক: ক্যাবল টিভি...

বিস্তারিত
অপপ্রচারই বিএনপির শেষ আশ্রয়স্থল- কাদের

নিজস্ব প্রতিবেদক: যে কোন ইস্যুকে...

বিস্তারিত
সরকারের পদত্যাগ এখন জনগণের দাবি- ফখরুল

নিজস্ব প্রতিবেদক: সরকারের পদত্যাগ...

বিস্তারিত
শাহজালাল বিমানবন্দরে ১২ কেজি স্বর্ণ জব্দ

নিজস্ব প্রতিবেদক: ঢাকা হযরত শাহজালাল...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *