বৈশাখী টেলিভিশনের যন্ত্রপাতি আত্মসাতের ঘটনায় মামলা

প্রকাশিত: ১০:৪৫, ১০ সেপ্টেম্বর ২০২১

আপডেট: ০৯:২৭, ১০ সেপ্টেম্বর ২০২১

পার্থ রহমান: বৈশাখী টেলিভিশনের যন্ত্রপাতি আত্মসাত করায় মিজানুর রহমান ও জাকির হোসেন নামে দুই ব্যক্তির বিরুদ্ধে রাজধানীর পল্টন থানায় মামলা করেছে টেলিভিশন কর্তৃপক্ষ। মামলার আসামি মিজান নানা অপরাধে একসময় ডেসটিনি ২০০০ লিমিটেড থেকে বহিস্কৃত হন, অপর আসামি জাকির ডেসটিনি ২০০০ লিমিটেডের একজন শেয়ার হোল্ডার। বৈশাখীর যেসব যন্ত্রপাতি আত্মসাতের জন্য মামলা হয়েছে সেগুলোর বাজার মূল্য প্রায় ৬৭ লাখ টাকা। 

রাজধানীর পল্টন বিজয় নগরে এই বহুতল ভবনটি আলিস সেন্টার নামে পরিচিত। ভবনটির ৬ষ্ঠ তলায় ২০১৬ সালের ফেব্র“য়ারি মাসে বৈশাখী টেলিভিশন কর্তৃপক্ষ অস্থায়ী সম্প্রচার কেন্দ্র স্থাপন করে। উদ্দেশ্য- জনাকীর্ণ, ব্যস্ত নগরীতে পল্টনের আশেপাশের এলাকার খবর ও অনুষ্ঠান সম্প্রচার করা। ২০১৬ সাল থেকে সরাসরি অনুষ্ঠান সম্প্রচার হয়ে আসছিলো।  তাই আলিস সেন্টারের ষষ্ঠ তলায় ডেসটিনি ২০০০-এর কার্যালয়ের একটি কক্ষে ২৩ ধরনের যন্ত্রপাতি স্থাপন করে বৈশাখী টেলিভিশন কর্তৃপক্ষ। ২০২০ সালের ৩১শে অক্টোবর পর্যন্ত এখান থেকে সম্প্রচার কাজ চলে।

আলিস সেন্টারে বৈশাখী টেলিভিশনের যন্ত্রপাতি রক্ষণাবেক্ষণের দায়িত্বে ছিলেন সেই ভবনের কর্মী সাজ্জাদুর রহমান। ২০২০ সালের ৪ঠা নভেম্বর সাজ্জাদুর রহমানকে ভবনের দেখভালের দায়িত্ব থেকে জোর করে সরিয়ে দেয় মোহাম্মদ মিজানুর রহমান ও মোহাম্মদ জাকির হোসেন নামে দুই ব্যক্তি। মিজান ডেসটিনি ২০০০ লিমিটেডের বহিস্কৃত সেক্রেটারি এবং জাকিরের ডেসটিনি ২০০০ লিমিটেডে শেয়ার আছে। তারা জবরদস্তিমূলকভাবে সাজ্জাদুর রহমানের জিম্মায় থাকা বৈশাখী টেলিভিশনের যন্ত্রপাতি নিজেদের দখলে নেয়। তারপরই আলিস সেন্টার থেকে বৈশাখী টেলিভিশনের সম্প্রচার বন্ধ করে দেয় জাকির ও মিজান।

যন্ত্রপাতি ফিরে পেতে মিজানুর রহমান ও জাকির হোসেনের সাথে বারবার যোগাযোগ করে বৈশাখী টেলিভিশন কর্তৃপক্ষ। তারা কর্ণপাত করেনি। নানা অজুহতে সময় ক্ষেপণ করে এবং বৈশাখীকে যন্ত্রপাতি ফেরত দেয়ার বিষয়টি ক্রমেই জটিল করে।

১০ মাস অপেক্ষার পরও যন্ত্রপাতি ফিরে না পাওয়ায় বৈশাখী টেলিভিশন কর্তৃপক্ষ নিরুপায় হয়ে বৃহস্পতিবার সন্ধ্যায় যন্ত্রপাতি আত্মসাতের অভিযোগে মিজানুর রহমান ও জাকির হোসেনের বিরুদ্ধে পল্টন থানায় মামলা করেছে। আসামিদের বিরুদ্ধে মালামাল আত্মসাত ছাড়াও প্রতারণা ও বিশ্বাস ভঙ্গের অভিযোগ আনা হয়েছে। 

বৈশাখী টেলিভিশন কর্তৃপক্ষ বলেছেন, সম্প্রচার যন্ত্রপাতিগুলো ফেরত দিলে বিষয়টি মামলায় গড়াতো না। 
 

MRP/SAT

এই বিভাগের আরো খবর

অপশক্তিকে প্রতিহত করার আহ্বান কাদেরের

নিজস্ব প্রতিবেদক: রংপুরের পীরগঞ্জে...

বিস্তারিত
সরকারের মদদেই বিভিন্ন স্থানে হামলা- ফখরুল

নিজস্ব প্রতিবেদক: সরকারের মদদেই পূজা...

বিস্তারিত
সাম্প্রদায়িক শক্তিকে প্রতিহত করার আহবান

নিজস্ব সংবাদাদাতা: সাম্প্রদায়িক...

বিস্তারিত
উস্কানিদাতাদের খুঁজে বের করা হবে- কাদের

নিজস্ব সংবাদদাতা: দেশে সম্প্রীতি...

বিস্তারিত
দেশে কখনই খাদ্যের অভাব হবে না- প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *