দুই সাংবাদিককে তালেবানের বেধড়ক মারধর

প্রকাশিত: ০৬:১৬, ০৯ সেপ্টেম্বর ২০২১

আপডেট: ০৬:১৬, ০৯ সেপ্টেম্বর ২০২১

আন্তর্জাতিক ডেস্ক: আফগানিস্তানে নারীদের বিক্ষোভের সংবাদ সংগ্রহ করে প্রচার করায় দুই সাংবাদিককে বেধড়ক মারধর করেছে তালেবান সদস্যরা। এতে আহত দুই সাংবাদিকের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। যা দেখে অনেকে সমালোচনা করছেন কট্টর উসলাম পন্থী তালেবানদের।

সংবাদ মাধ্যম বিবিসি ওই দুই সাংবাদিকের ছবিসহ সংবাদ প্রচার করেছে। ছবিতে দেখা যায়, স্থানীয় দুই সাংবাদিকের অন্তর্বাস ছাড়া সব পোশাক খুলে ফেলা হয়েছে। তাদের পিঠ এবং পায়ে অসংখ্য মারপিটের দাগ। তালেবানের বেধড়ক মারপিটে রক্তাক্ত ও কালো হয়ে গেছে তাদের শরীর।

এছাড়া আফগানিস্তানের স্থানীয় সংবাদমাধ্যম এতিলাত্রোজ এই টুইট বার্তায় এই ছবি প্রকাশ করে বলেছে, তালেবানের মারধরের শিকার দুই সাংবাদিক তাদের প্রতিষ্ঠানেই কর্মরত। একজনের নাম তাকি দারিয়াবি এবং অন্যজন নেমাতুল্লাহ নাকদি। তাদের দু’জনের শরীরের জখম প্রায় একই।

তাকি দারিয়াবি বলেন, ‘আমরা চিৎকার করে বলেছিলাম যে, আমরা সাংবাদিক। কিন্তু তারা কোনও পরোয়া করেনি। একজন তালেবান সদস্য পা দিয়ে আমার মাথায় লাথি মারে। পরে ইটের মধ্যে ফেলে দিয়ে মুখে আঘাত করে। আমি ভেবেছিলাম তারা আমাদের মেরে ফেলতে যাচ্ছে।’

বুধবার দেশটির রাজধানী কাবুলের পশ্চিমাঞ্চলের কারট-ই-চার এলাকায় নারীদের বিক্ষোভের সংবাদ কভার করছিলেন এতিলাত্রোজের ভিডিও সম্পাদক তাকি দারিয়াবি এবং প্রতিবেদক নেমাতুল্লাহ। সংবাদ কভার করার সময়ই নারীদের বিক্ষোভের স্থান থেকে তাদের তুলে নিয়ে যায় তালেবান। অজ্ঞাত স্থানে নিয়ে তাদের বদ্ধ কক্ষে আটকিয়ে বেধড়ক মারপিট ও নির্যাতন করে তালেবানের সদস্যরা।

MHR/MSI

এই বিভাগের আরো খবর

বাধা উঠলো বিএফইউজে নির্বাচন অনুষ্ঠানে

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ফেডারেল...

বিস্তারিত
রফিকুল হক দাদুভাই আর নেই

নিজস্ব প্রতিবেদক: প্রবীণ সাংবাদিক,...

বিস্তারিত
করোনায় প্রাণ গেল সাংবাদিক অরুণ বসুর

নিজস্ব প্রতিবেদক: করোনাভাইরাসে...

বিস্তারিত
সরকারকে অ্যাটকোর সাধুবাদ

নিজস্ব প্রতিবেদক: দেশীয় টেলিভিশন...

বিস্তারিত
বগুড়ায় তিন প্রবীণ সাংবাদিককে পদক প্রদান

বগুড়া সংবাদদাতা: বগুড়ায় সাংবাদিক...

বিস্তারিত
গণমাধ্যমের উপর তালেবানের বিধিনিষেধ

আন্তর্জাতিক ডেস্ক: আফগানিস্তানে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *