বাংলাদেশিদের ইতালিতে প্রবেশের অনুমতি

প্রকাশিত: ১১:৫৯, ৩১ আগস্ট ২০২১

আপডেট: ১১:৫৯, ৩১ আগস্ট ২০২১

আন্তর্জাতিক ডেস্ক: করোনার কারণে চার মাস বন্ধ থাকার পর বাংলাদেশ থেকে ইতালিতে প্রবেশের অনুমতি পেয়েছেন বাংলাদেশি নাগরিকরা। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, কিছু শর্তসাপেক্ষে আজ থেকে তারা ইতালি ঢুকতে পারবেন। ওই অধ্যাদেশেই ইতালিতে প্রবেশের অনুমতি দেওয়া হয়েছে বাংলাদেশসহ আরও দু'টি দেশের নাগরিকদের। সেই দেশ দু'টি হলো ভারত ও শ্রীলংকা। 

গত শনিবার ইতালির স্বাস্থ্যমন্ত্রী রবের্তো স্পেরান্সার সই করা ভ্রমণ সংক্রান্ত নতুন এক অধ্যাদেশে সই করেছেন। ইতালির স্বাস্থ্যমন্ত্রীর সই করা ওই অধ্যাদেশে বলা হয়েছে, ৩১শে আগস্ট থেকে নতুন এই নিয়ম কার্যকর হবে। তবে এর জন্য পাঁচটি শর্তও জুড়ে দেওয়া হয়েছে। তবে ইতালিতে প্রবেশের ক্ষেত্রে অধ্যাদেশে আরোপ করা শর্তের মধ্যে বলা হয়েছে, ভ্রমণের আগে অবশ্যই ডিজিটাল পেসেঞ্জের লোকেটার ফরম পূরণ করে আসতে হবে। 

এছাড়া ইতালিতে প্রবেশের ৭২ ঘণ্টার মধ্যে যাত্রীকে অবশ্যই আরটি-পিসিআর নমুনা পরীক্ষায় করোনা নেগেটিভ সার্টিফিকেট নিয়ে যেতে বলা হয়েছে। ইতালিতে বিমানবন্দরে পৌঁছানোর পর ফের করোনা টেস্ট করাতে বলা হয়েছে যাত্রীদের। গত মে মাসে বাংলাদেশ, ভারত ও শ্রীলংকা থেকে ইতালিতে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করে দেশটির সরকার। 
 

FI/MSI

এই বিভাগের আরো খবর

সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে দেশ- প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ...

বিস্তারিত
শ্রীলঙ্কায় এক বাংলাদেশি আটক

আন্তর্জাতিক ডেস্ক: এক বাংলাদেশী...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *