ভাঙ্গা-কুয়াকাটা চারলেন সড়ক নির্মাণ অনিশ্চিত

প্রকাশিত: ০৮:৪৫, ০২ আগস্ট ২০২১

আপডেট: ১০:২৮, ০২ আগস্ট ২০২১

মাদারীপুর সংবাদদাতা: ভূমি অধিগ্রহণ জটিলতায় আটকে আছে ঢাকা-বরিশাল মহাসড়কটির ফরিদপুরের ভাঙ্গা থেকে পটুয়াখালীর কুয়াকাটা পর্যন্ত অংশ চার লেনে উন্নীত করার কাজ। যা সম্পন্ন হলে এই মহাসড়কে দুর্ঘটনা কমবে বলে মনে করেন স্থানীয়রা। যাতায়াতে সময়ও লাগবে কম। সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তারা জানালেন, ভূমি অধিগ্রহণ হলেই তারা কাজ শুরুর জন্য প্রস্তুত।

দক্ষিণাঞ্চলের সাথে ঢাকাসহ সারাদেশের যোগাযোগের জন্য গুরুত্বপূর্ণ সড়ক ঢাকা-বরিশাল মহাসড়কটি। এর ফরিদপুরের ভাঙ্গা থেকে পটুয়াখালীর কুয়াকাটা পর্যন্ত অংশের পুরোটাই সরু এবং বিভাজক না থাকায় প্রায় ঘটে দুর্ঘটনা। এই সমস্যার সমাধানে এবং পদ্মা সেতুর সাথে যোগাযোগ সহজ করতে ফরিদপুরের ভাঙ্গা থেকে পটুয়াখালীর কুয়াকাটা পর্যন্ত প্রশস্ত সড়ক নির্মাণের প্রকল্প গ্রহণ করে সরকার।

এজন্য গত বছরের ৩০ জুনের মধ্যে জমি অধিগ্রহণ শেষ করার নির্দেশনা ছিলো। কিন্তু নির্ধারিত মেয়াদের এক বছর পরও শেষ হয়নি অধিগ্রহণের কাজ। ফলে আটকে আছে গুরুত্বপূর্ণ এই প্রকল্প।

মাদারীপুরের বাসিন্দারা বলছেন, ভাঙ্গা থেকে কুয়াকাটা পর্যন্ত চারলেন নির্মাণের প্রকল্প সম্পন্ন হলে দুর্ঘটনা কমবে। কম সময়ে পৌঁছানো যাবে গন্তব্যে।

মাদারীপুর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. রফিকুল ইসলাম জানালেন, জেলা প্রশাসকের কার্যালয় ভূমি অধিগ্রহণের কাজ শেষ করলেই চারলেন তৈরির কাজ শুরু হবে।

এ ব্যাপারে জেলা প্রশাসক রহিমা খাতুন বললেন, ভূমি অধিগ্রহণ সময় সাপেক্ষ কাজ। তবে শিগগিরিই তা শেষ করা হবে। তিনি জানালেন, ভূমি অধিগ্রহনের জন্য গত বছরের শেষ দিকে ৪ ধারা নোটিশ প্রদান করা হয়েছে।

FR/MSI

এই বিভাগের আরো খবর

বাসের মধ্যেই ফুটফুটে শিশুর জন্ম

চট্টগ্রাম সংবাদদাতা: ঢাকা থেকে...

বিস্তারিত
রাস্তা মেরামতের দাবিতে নাটোরে মানববন্ধন

নাটোর সংবাদদাতা: নাটোরের বড়াইগ্রামে...

বিস্তারিত
ঝিনাইদহে শিশুদের নিউমোনিয়ার প্রকোপ

ঝিনাইদহ সংবাদদাতা: ঝিনাইদহে বেড়েছে...

বিস্তারিত
বিএনপি নেতা হাফিজের জামিন

বরিশাল সংবাদদাতা: তথ্য ও প্রযুক্তি...

বিস্তারিত
পটুয়াখালীতে মুক্তিযুদ্ধ ভাস্কর্যের উদ্বোধন

পটুয়াখালী সংবাদদাত: পটুয়াখালী শহরের...

বিস্তারিত
টাঙ্গাইলে বাস খাদে পড়ে নিহত ১, আহত ৩০

টাঙ্গাইল সংবাদদাতা: টাঙ্গাইলের...

বিস্তারিত
৭ বছর আগে সেতু হলেও সড়ক হয়নি

শেরপুর  সংবাদদাতা: শেরপুরে দু’টি...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *