ছেলের জন্য আইসিইউ ছেড়ে মারা গেলেন মা

প্রকাশিত: ০১:১৯, ৩১ জুলাই ২০২১

আপডেট: ০১:১৯, ৩১ জুলাই ২০২১

চট্টগ্রাম সংবাদদাতা: ছেলের জীবন বাঁচাতে আইসিইউ বেড ছেড়ে দেওয়ায় মৃত্যু হলো মায়ের। চট্টগ্রামে ছেলের জন্য মায়ের এমন জীবন উৎসর্গ করার হৃদয়বিদারক ঘটনায় ব্যাপক আলোচনা সৃষ্টি হয়েছে। ঘটনাটি ঘটছে চট্টগ্রাম জেনারেল হাসপাতাল গত ২৭শে জুলাই।
জানা যায়, গত ২২শে জুলাই করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রাম নগরীর সিএনবি কলোনি এলাকার বাসিন্দা কানন প্রভা পাল (৬৭) ভর্তি হয়েছিলেন চট্টগ্রাম জেনারেল হাসপাতাল। শ্বাসকষ্ট দেখা দিলে তাকে আইসিইউতে ভর্তি করা হয়। একই সময়ে তার ছেলে শিমুল পাল করোনা আক্রান্ত হয়ে একই হাসপাতালে ভর্তি হন।

আইসিইউতে থাকা মা ২৭শে জুলাই ছেলের অবস্থার কথা জানতে পেরে অস্থির হয়ে ওঠেন। এক পর্যায়ে কর্তব্যরত চিকিৎসক দের ইশারা ইঙ্গিতে ছেলেকে তার আইসিইউ বেডে চিকিৎসা দেয়ার অনুরোধ করেন। পরে মাকে সাধারণ বেডে নিয়ে গেলে তার শ্বাসকষ্টে বেড়ে যায়। পরে ধীরে ধীরে মৃত্যুশয্যায় ঢলে পড়েন মা কানন প্রভা পাল। অন্যদিকে আইসিইউতে নিলে ছেলে শিমুল পাল শ্বাসকষ্ট কমে কিছুটা সুস্থতার দিকে।

চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আরএমও আব্দুর রব জানান, তার আহবানে চিকিৎসক এতে রাজি হননি। কিন্তু মায়ের ছটফট দেখে তারা বাধ্য হয়ে শিমুল পালকে আইসিইউ বেডে ভর্তি করা হয়। মাকে নেয়া হয় সাধারণ বেডে।  এতে শ্বাসকষ্ট বেড়ে ধীরে ধীরে মৃত্যুর কোলে ঢলে পড়েন মা। এমন হৃদয়বিদারক ও মর্মান্তিক ঘটনায় সব মহলে ব্যাপক আলোড়ন তৈরি করেছে। 

সরকারি বেসরকারি হাসপাতাল মনিটরিং সংক্রান্ত সরকারি কমিটির প্রধান চট্টগ্রাম বিভাগীয় অতিরিক্ত কমিশনার মিজানুর রহমান জানিয়েছেন, নগরীতে প্রতিদিন করোনা রোগী বাড়ছে।  দুমাস আগে থেকেই তারা সাধারণ ও আইসিইউ  বেড বাড়ানোর জন্য বিভিন্ন হাসপাতালকে তাগিদ দিচ্ছেন।  কিছু বেডের সংখ্যা বাড়ানো হলেও রোগীর চাপে তা সামাল দেওয়া এখন কঠিন হয়ে পড়েছে। ফলে বিভিন্ন হাসপাতালে সংকট বাড়ছে বলেও তিনি স্বীকার করেন।
 

MNU/SAT

এই বিভাগের আরো খবর

বাসের মধ্যেই ফুটফুটে শিশুর জন্ম

চট্টগ্রাম সংবাদদাতা: ঢাকা থেকে...

বিস্তারিত
রাস্তা মেরামতের দাবিতে নাটোরে মানববন্ধন

নাটোর সংবাদদাতা: নাটোরের বড়াইগ্রামে...

বিস্তারিত
ঝিনাইদহে শিশুদের নিউমোনিয়ার প্রকোপ

ঝিনাইদহ সংবাদদাতা: ঝিনাইদহে বেড়েছে...

বিস্তারিত
বিএনপি নেতা হাফিজের জামিন

বরিশাল সংবাদদাতা: তথ্য ও প্রযুক্তি...

বিস্তারিত
পটুয়াখালীতে মুক্তিযুদ্ধ ভাস্কর্যের উদ্বোধন

পটুয়াখালী সংবাদদাত: পটুয়াখালী শহরের...

বিস্তারিত
টাঙ্গাইলে বাস খাদে পড়ে নিহত ১, আহত ৩০

টাঙ্গাইল সংবাদদাতা: টাঙ্গাইলের...

বিস্তারিত
৭ বছর আগে সেতু হলেও সড়ক হয়নি

শেরপুর  সংবাদদাতা: শেরপুরে দু’টি...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *