ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের বিরতিতে স্টোকস

প্রকাশিত: ১২:৪৩, ৩১ জুলাই ২০২১

আপডেট: ১২:৪৩, ৩১ জুলাই ২০২১

ক্রীড়া ডেস্ক: সবধরনের ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের বিরতি যাওয়ার ঘোষণা দিয়েছেন ইংল্যান্ডের তারকা অলরাউন্ডার বেন স্টোকস। ইংলিশ ক্রিকেট বোর্ড (ইসিবি) এক বিবৃতিতে স্টোকসের বিরতিতে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছে। বিবৃতিতে বলা হয়েছে, বেন স্টোকস তাঁর মানসিকভাবে ভালো থাকার ওপর গুরুত্ব দিচ্ছেন এবং এই সময় তাঁর চোট পাওয়া আঙুল সারানোর জন্য ব্যবহার করবেন। ফলে ভারতের বিরুদ্ধে সিরিজে তাঁকে ইংল্যান্ড দলে দেখা যাবে না।

ইসিবির ডিরেক্টর অব ম্যানস ক্রিকেট অ্যাশলি গিলস জানান, স্টোকস সম্পূর্ণ ফিট হয়ে আসা পর্যন্ত তাকে সহযোগিতা করে যাবে ক্রিকেট বোর্ড।

গিলস বলেন, আমাদের ছেলেদের মানসিক স্বাস্থ্য ও সুস্থতার দিকেই আমাদের প্রাথমিক নজর থাকে সবসময়। সামান্য স্বাধীনতায় (জৈব সুরক্ষায়) অনেকে গুরুত্বপূর্ণ সময় পরিবারের বাইরে থাকা অনেক চ্যালেঞ্জিং। এরকম পরিবেশের মধ্যে গত ১৬মাস ধরে আছে আমাদের ক্রিকেটাররা। আর তা অনেক প্রভাব ফেলেছে ক্রিকেটারের স্বাস্থ্যে।'

স্টোকসের অনির্দিষ্টকালের বিরতি নিয়ে গিলস জানান, সে তার প্রয়োজন অনুযায়ী সময় পাবে। আর ইসিবি ভবিষ্যতে ফিরে এসে খেলায় ফেরা পর্যন্ত তাকিয়ে থাকবে।

গতবছর স্টোকস টানা খেলে গেছেন। দীর্ঘদিন ধরে ছিলেন পরিবারের বাইরে। ইংল্যান্ডের সবধরনের সংস্করণের দলে থাকাসহ ছিলেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে রাজস্থান রয়্যালসের দলেও। সে সময় জুড়ে দলের সঙ্গে তিনিও ছিলেন জৈব সুরক্ষাবলয়ে। পরিবারের সঙ্গে থাকার জন্য পাকিস্তানের বিপক্ষে টেস্ট খেলেননি; এ সময় তার বাবা মারা যায় ক্যান্সার আক্রান্ত হয়ে। এর মধ্যে আঙুলের ইনজুরিতে পড়েন এই ইংলিশ অলরাউন্ডার।

বিরতিতে যাওয়ায় স্টোকস ভারতের বিপক্ষে টেস্ট সিরিজ মিস করবেন। সেপ্টেম্বরে এই সিরিজ শেষে ইংল্যান্ড বাংলাদেশ ও পাকিস্তান সফর করবে। এরপরে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে যেতে হবে আরব আমিরাতে এবং অ্যাশেজ খেলতে সফর করতে হবে অস্ট্রেলিয়ায়।
 

MNU/SAT

এই বিভাগের আরো খবর

মালদ্বীপে বাংলাদেশ ফুটবল দল

ক্রীড়া প্রতিবেদক: সাফ ফুটবল...

বিস্তারিত
বিসিবি নির্বাচন : মনোনয়নপত্র নিলেন যারা

ক্রীড়া ডেস্ক : বাংলাদেশ ক্রিকেট...

বিস্তারিত
জার্মান লিগ ফুটবলে বায়ার্ন মিউনিখের জয়

নিজস্ব প্রতিবেদক: জার্মান লিগ ফুটবলে...

বিস্তারিত
বিসিবি‘র নির্বাচনের মনোনয়ন বিতরণ শুরু 

ক্রীড়া ডেস্ক: আজ (শুক্রবার) থেকে শুরু...

বিস্তারিত
৫১ রানের লিড বাংলাদেশের যুবাদের

ক্রীড়া ডেস্ক: সিলেটে একমাত্র টেস্টের...

বিস্তারিত
১১৯ রানের লিড নিয়েছে আফগান যুবারা 

ক্রীড়া ডেস্ক: সিলেটে একমাত্র টেস্টের...

বিস্তারিত
ইপিএল খেলতে নেপাল গেলেন তামিম

নিজস্ব সংবাদদাতা: প্রথমবারের মতো...

বিস্তারিত
কাদিজের সাথে বার্সেলোনার ড্র 

ক্রীড়া ডেস্ক: লা লিগায় এবার কাদিজের...

বিস্তারিত
প্রথম টেস্টে চাপে আফগানিস্তান যুবারা

ক্রীড়া ডেস্ক: বাংলাদেশ অনূর্ধ্ব ১৯...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *