জীবনের সুরক্ষায় অগ্রাধিকার দিচ্ছে সরকার- কাদের

প্রকাশিত: ০৫:০২, ২৮ জুলাই ২০২১

আপডেট: ০৫:০২, ২৮ জুলাই ২০২১

নিজস্ব প্রতিবেদক: করোনার সংক্রমণ রোধে নিজ নিজ অবস্থান থেকে দলমত নির্বিশেষে সচেতনতা তৈরির পাশাপাশি সরকারকে সহযোগিতা করার আহবান জানিয়েছেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি আজ বুধবার (২৮ জুলাই) সকালে তাঁর বাসভবনে ব্রিফিংকালে এ আহবান জানান। 

ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশে করোনায় মৃত্যুর হার প্রতিবেশী দেশ ভারতের চেয়ে বেশি, এমন বাস্তবতায় মানুষের জীবনের সুরক্ষাকেই সর্বোচ্চ অগ্রাধিকার দিচ্ছেন সরকার। 

জীবন রক্ষা না পেলে জীবিকা দিয়ে কী হবে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, অনেকে লকডাউন শিথিলের কথা বললেও এমন সংকটকালে জীবনের সুরক্ষাকেই অগ্রাধিকার দিতে হবে, তাই মনে রাখতে হবে কারো কারো অবহেলায় পরিস্থিতি ক্রমে অবনতির দিকে যাচ্ছে, এ অবস্থা চলমান থাকলে অনাকাঙ্ক্ষিত বিপর্যয়ের পরিস্থিতি তৈরি হতে পারে। 

দেশের মানুষের সুরক্ষায় বিশেষজ্ঞদের সাথে পরামর্শ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে সিদ্ধান্ত নিয়েছেন তার প্রতি আস্থা রাখার জন্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সকলের প্রতি আহবান জানান। 

ব্যাপকহারে সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলার পাশাপাশি ভ্যাকসিন প্রদানকেই সরকার সর্বোচ্চ অগ্রাধিকার দিয়েছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন দেশে ভ্যাকসিনের কোন সংকট নেই,মানুষের জন্য প্রয়োজনীয় সংখ্যক ভ্যাকসিন নিশ্চিত করতে চূড়ান্ত করা হয়েছে ভ্যাকসিন রোডম্যাপ।

দুর্যোগ ও সংকটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি জনমানুষের আস্থা রয়েছে জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন,  প্রধানমন্ত্রী জনমানুষের আস্থা পূরণে দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন এবং করোনার এ সংকটে তিনি বিনিদ্র রজনীও যাপন করছেন। 

জীবন ও জীবিকার সমন্বয় করার জন্য প্রধানমন্ত্রীর দুরদর্শী সিদ্ধান্তে দেশের সামষ্টিক অর্থনীতি অন্যান্য দেশের তুলনায় ভালো অবস্থায় রয়েছে বলেও জানান মন্ত্রী। 

দেশের উন্নয়ন - অর্জন ও সমৃদ্ধিতে যারা লাভবান হয়েছে, বিশেষ করে সমাজের ধনী শ্রেণী মানুষের প্রতি অনুরোধ জানিয়ে ওবায়দুল কাদের বলেন, এই সংকটে অন্তত কিছু সহযোগিতা নিয়ে হলেও অসহায় মানুষের পাশে দাঁড়ান।

আওয়ামী লীগ একটি বিশাল রাজনৈতিক সংগঠন, কেন্দ্র থেকে তৃণমূল পর্যন্ত এই সংগঠনের বিস্তৃতি উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, অনেকসময় দলে অনুপ্রবেশকারীরা বিতর্কিত কর্মকান্ড চালায়, এসকল কর্মকান্ড নজের এলে সাথে সাথেই তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হচ্ছে। 
 

MHS/MSI

এই বিভাগের আরো খবর

‘সরকার জোর করে ক্ষমতা দখল করে আছে’

নিজস্ব প্রতিবেদক: সরকার হটানোর...

বিস্তারিত
‘বিএনপির কর্মকাণ্ড গণতন্ত্রের জন্য হুমকি’

নিজস্ব প্রতিবেদক: দু'একটি বিচ্ছিন্ন...

বিস্তারিত
বিএনপি নেতা হাফিজের জামিন

বরিশাল সংবাদদাতা: তথ্য ও প্রযুক্তি...

বিস্তারিত
কক্সবাজার-১ আসনের সংসদ সদস্যকে ইসির চিঠি

নিজস্ব প্রতিবেদক: আচরণবিধি লঙ্ঘনের...

বিস্তারিত
সরকার খালেদা জিয়াকে ভয় পায়- ফখরুল

নিজস্ব সংবাদদাতা: বিএনপি চেয়ারপারসন...

বিস্তারিত
সরকারকে চাপে রাখার কৌশল বিএনপি'র

নিজস্ব প্রতিবেদক: নির্দলীয় ও...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *