বিশ্বে ২৪ ঘণ্টায় ৯ হাজারের বেশি মৃত্যু

প্রকাশিত: ০৮:৫১, ২৮ জুলাই ২০২১

আপডেট: ০৮:৫১, ২৮ জুলাই ২০২১

আন্তর্জাতিক ডেস্ক: বিশ্বজুড়ে করোনায় গত ২৪ ঘণ্টায় নতুন করে ভাইরাসে সংক্রমিত মানুষের সংখ্যা বেড়েছে প্রায় দেড় লাখ। ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৭২ হাজার ২৬ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে এক লাখ ৩৯ হাজার ৫৬৩ জন। এতে মহামারির শুরু থেকে ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯ কোটি ৫৯ লাখ ৮০ হাজার ২০৩ জনে।

একইসঙ্গে বেড়েছে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৯ হাজার ৩৪৫ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যু বেড়েছে ২ হাজার ২৫৪ জন। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৪১ লাখ ৯২ হাজার ৯৭৮ জনে।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৯ হাজার ৫৯১ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৫৩ লাখ ৫০ হাজার ৯৬৪ জন করোনায় আক্রান্ত এবং ৬ লাখ ২৭ হাজার ৩৪০ জন মারা গেছেন।

অন্যদিকে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি প্রাণহানির ঘটনা ঘটেছে দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ ইন্দোনেশিয়ায়। এই সময়ের মধ্যে দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২ হাজার ৬৯ জন এবং নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৫ হাজার ২০৩ জন। এছাড়া মহামারির শুরু থেকে দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩২ লাখ ৩৯ হাজার ৯৩৬ জন এবং মৃত্যু হয়েছে ৮৬ হাজার ৮৩৫ জনের।

এদিকে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৩২০ জন এবং নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪১ হাজার ৪১১ জন। অপরদিকে মহামারির শুরু থেকে দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা এক কোটি ৯৭ লাখ ৪৯ হাজার ৭৩ জন এবং মৃত্যু হয়েছে ৫ লাখ ৫১ হাজার ৯০৬ জনের।

অন্যদিকে করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৪০ জন এবং নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪২ হাজার ৯২৮ জন। দেশটিতে মোট আক্রান্ত ৩ কোটি ১৪ লাখ ৮৩ হাজার ৪১১ জন এবং মারা গেছেন ৪ লাখ ২২ হাজার ৫৪ জন।

এছাড়া এখন পর্যন্ত ফ্রান্সে ৬০ লাখ ২৬ হাজার ১১৫ জন, রাশিয়ায় ৬১ লাখ ৭২ হাজার ৮১৫ জন, যুক্তরাজ্যে ৫৭ লাখ ৪৫ হাজার ৮২৬ জন, ইতালিতে ৪৩ লাখ ২৫ হাজার ৪৬ জন, তুরস্কে ৫৬ লাখ ৩৮ হাজার ১৭৮ জন, স্পেনে ৪৩ লাখ ৬৮ হাজার ৪৫৩ জন, জার্মানিতে ৩৭ লাখ ৬৬ হাজার ৪৮২ জন এবং মেক্সিকোতে ২৭ লাখ ৫৪ হাজার ৪৩৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

অন্যদিকে, করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ফ্রান্সে এক লাখ ১১ হাজার ৬৯৫ জন, রাশিয়ায় এক লাখ ৫৫ হাজার ৩৮০ জন, যুক্তরাজ্যে এক লাখ ২৯ হাজার ৩০৩ জন, ইতালিতে এক লাখ ২৭ হাজার ৯৯৫ জন, তুরস্কে ৫১ হাজার ৪৮ জন, স্পেনে ৮১ হাজার ৩২৩ জন, জার্মানিতে ৯২ হাজার ৭৮ জন এবং মেক্সিকোতে ২ লাখ ৩৮ হাজার ৫৯৫ জন মারা গেছেন।

MHS/MSI

এই বিভাগের আরো খবর

ভারতে করোনার প্রকোপ কমছে 

আন্তর্জাতিক ডেস্ক : ভারতে কমেছে...

বিস্তারিত
ভারতের টিকা কোভ্যাক্সিন নিয়ে জটিলতা

আন্তর্জাতিক ডেস্ক : ভারতে তৈরি প্রথম...

বিস্তারিত
টিকা দেওয়ায় রেকর্ড গড়েছে ভারত

আন্তর্জাতিক ডেস্ক: করোনাভাইরাসের...

বিস্তারিত
করোনা টিকার বুস্টার ডোজ নিলেন বাইডেন

আন্তর্জাতিক ডেস্ক: করোনা টিকার...

বিস্তারিত
দক্ষিণ কোরিয়ায় বাড়ছে সংক্রমণ 

আন্তর্জাতিক ডেস্ক: দক্ষিণ কোরিয়ায় এই...

বিস্তারিত
বিশ্বে করোনায় আরও ৮ হাজার মৃত্যু 

আন্তর্জাতিক ডেস্ক: করোনাভাইরাসে...

বিস্তারিত
চার মাসের মধ্যে দেশে একদিনে সর্বনিম্ন মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: দেশে গত ২৪ ঘণ্টায়...

বিস্তারিত
করোনাভাইরাসে বিশ্বে আরো নয় হাজার মৃত্যু 

আন্তর্জাতিক ডেস্ক: করোনাভাইরাসে...

বিস্তারিত
বিশ্বে করোনায় আক্রান্ত ২৩ কোটি ছাড়িয়েছে

আন্তর্জাতিক ডেস্ক: বিশ্বে করোনা...

বিস্তারিত
বিশ্বে ২৪ ঘণ্টায় মৃত্যু সাড়ে ৫ হাজার

নিজস্ব প্রতিবেদক: গত ২৪ ঘণ্টায় সারা...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *