আগামী বছরে ৮০ ভাগ মানুষকে টিকা দেয়া হবে: প্রধানমন্ত্রী

প্রকাশিত: ১২:৫৩, ২৯ জুন ২০২১

আপডেট: ০২:৩৭, ২৯ জুন ২০২১

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তাঁর সরকার মানুষের পাশে আছে এবং মানুষের পাশে থাকবে। করোনার দ্বিতীয় ধাপের পরিস্থিতি মোকাবেলায় প্রথম ধাপের সফলতার অভিজ্ঞতা কাজে লাগানো হবে। করোনায় দেশের অর্থনীতিতে ১৭ বিলিয়ন ডলারের ক্ষতি হয়েছে জানিয়ে সংসদ নেতা বলেন, গ্রাম ও শহরের মানুষের মধ্যে বৈষম্য দূর করার দর্শন নিয়ে কাজ করছে সরকার। প্রধানমন্ত্রী বলেন, আগামী বছরের মধ্যে দেশের আশি ভাগ মানুষের ভ্যাকসিন নিশ্চিত করে করোনায় ক্ষতিগ্রস্ত অর্থনীতি পুররুদ্ধার করবে তাঁর সরকার। 

স্পিকার ডক্টর শিরিন শারমিন চৌধুরীর সভাপতিত্বে মঙ্গলবার সকালে শুরু হয় ২০২১-২২ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের উপর সাধারণ আলোচনা। বিরোধী দলীয় উপনেতার জি এম কাদের আলোচনায় অংশ নিয়ে দেশে ভ্যাকসিন উৎপাদনের দাবি জানান। পরে প্রস্তাবিত বাজেটের ওপর আলোচনায় অংশ নেন সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
 
প্রধানমন্ত্রী বলেন, চারটি কৌশল নির্ধারণ করে চলমান সঙ্কটে  সরকার তৃণমূল  পর্যায় পর্যন্ত মানুষের সুরক্ষা নিশ্চিত করছে। সংকটকালীন সময়ে দেশের কৃষি উৎপাদন অব্যাহত রাখতে কৃষি যান্ত্রিকীকরনসহ বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। 

শেখ হাসিনা সংসদকে জানান, ভারত ভ্যাকসিন সরবরাহ বন্ধ করে দেয়ায় কিছুটা বেকায়দায় পড়লেও সেই সংকট কাটিয়ে উঠেছে বাংলাদেশ। জুলাই মাস থেকে আবার ব্যাপকভাবে ভ্যাকসিন কার্যক্রম চালু হবে। দেশের আশি ভাগ মানুষকে ভ্যাকসিনের আওতায় আনা তাঁর সরকারে লক্ষ্য বলে জানান সংসদ নেতা।

প্রধানমন্ত্রী বলেন, সরকারের বিভিন্ন উদ্যোগে দেশের সামষ্টিক অর্থনীতি শক্তিশালী হয়েছে। উচ্চ প্রবৃদ্ধি অর্জন এবং অন্তর্ভুক্তিমূলক উন্নয়নই তাঁর সরকারের লক্ষ্য জানিয়ে শেখ হাসিনা বলেন, মহামারির সংকট কাটিয়ে আবার উন্নয়নের মহাযাত্রায় সামিল হতে পারবে দেশ। 

সবার জন্য ভ্যাকসিন নিশ্চিত করে দ্রুত শিক্ষা প্রতিষ্ঠান খোলার পদক্ষেপ নেয়া হবে বলেও সংসদে জানান প্রধানমন্ত্রী।

MHR/MSI

এই বিভাগের আরো খবর

২০২১-২২ অর্থবছরের বাজেট পাস

নিজস্ব প্রতিবেদক: জাতীয় সংসদে পাস...

বিস্তারিত
সংসদে অর্থবিল-২০২১ পাস

নিজস্ব প্রতিবেদক: ২৫ শতাংশ কর দিয়ে...

বিস্তারিত
মুলতবি বাজেট অধিবেশন বসছে আজ

নিজস্ব প্রতিবেদক: আজ সোমবার (২৮ জুন) ১০...

বিস্তারিত
দেশীয় সিগারেটে কর রেয়াত চান মালিকরা

নিজস্ব প্রতিবেদক: বিদেশী কোম্পানির...

বিস্তারিত
২৮শে জুন পর্যন্ত সংসদ অধিবেশন মুলতবি

নিজস্ব প্রতিবেদক: জাতীয় সংসদের বাজেট...

বিস্তারিত
সংসদে সম্পূরক বাজেট পাস

নিজস্ব প্রতিবেদক : বিদায়ী ২০২০-২০২১...

বিস্তারিত
বাজেটে দরিদ্রদের জন্য বরাদ্দ নেই : ফখরুল

নিজস্ব প্রতিবেদক: প্রস্তাবিত বাজেটে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *