কারাবন্দি জিমি পাচ্ছেন প্রেস ফ্রিডম অ্যাওয়ার্ড

প্রকাশিত: ০৫:০৭, ২৫ জুন ২০২১

আপডেট: ০৫:০৭, ২৫ জুন ২০২১

আন্তর্জাতিক ডেস্ক: সম্প্রতি বন্ধ হয়ে যাওয়া হংকং-এর সংবাদপত্র অ্যাপল ডেইলি'র প্রতিষ্ঠাতা কারাবন্দি জিমি লাই'কে সম্মানসূচক প্রেস ফ্রিডম অ্যাওয়ার্ড দেয়ার ঘোষণা দিয়েছে সাংবাদিকদের সুরক্ষার সংগঠন কমিটি টু প্রোটেক্ট জার্নালিস্ট সিপিজে। সংগঠনটি জানিয়েছে, হংকংয়ের গণমাধ্যম প্রতিষ্ঠান নেক্সট ডিজিটাল এবং সংবাদপত্র অ্যাপল ডেইলি'র প্রতিষ্ঠাতা কারাবন্দি জিমি লাই'কে সম্মানিত করা হবে। তাকে প্রেস ফ্রিডম অ্যাওয়ার্ড দেওয়া হবে। 

গণমাধ্যমের স্বাধীনতার জন্য অনন্য ও টেকসই কাজ করার জন্য প্রতি বছর এই অ্যাওয়ার্ড দেয় কমিটি টু প্রোটেক্ট জার্নালিস্ট সংগঠনের পরিচালকরা। সিপিজে প্রধান ক্যাথলিন ক্যারোল বলেছেন, জিমি লাই কেবল মুক্ত গণমাধ্যমের চ্যাম্পিয়ন, একজন গণমাধ্যম মুক্তিযোদ্ধা তিনি। 

স্বাধীনভাবে অ্যাপল নিউজে খবর প্রকাশের জন্য লড়েছেন জিমি লাই। এমনকি হংকং-য়ে চীন ও তার সমর্থকরা তাকে থামানোর জন্য সব ধরনের চেষ্টা চালিয়েছে। তার পরেও জিমি লাই থেমে যাননি।

এর আগে জাতীয় নিরাপত্তা আইনের হংকংয়ের গণতন্ত্রপন্থী গণমাধ্যম অ্যাপল ডেইলির পাঁচ কর্মকর্তাকে গ্রেপ্তার করা হয়। এছাড়া সম্পদ জব্দ করাও অব্যাহত রয়েছে। এরপরই সম্প্রতি সংবাদপত্রটি বন্ধের ঘোষণা দেয় মালিকপক্ষ।
 

FI/PBC

এই বিভাগের আরো খবর

বন্ধ হচ্ছে নামসর্বস্ব ২শ’ ১০টি পত্রিকা

নিজস্ব প্রতিবেদক: নামসর্বস্ব ২শ’...

বিস্তারিত
৫৯টি আইপি টিভি বন্ধ করলো সরকার

নিজস্ব প্রতিবেদক: অনুমোদনহীন ৫৯টি...

বিস্তারিত
কাল সাংবাদিকদের প্রতিবাদ সমাবেশ

নিজস্ব প্রতিবেদক: ব্যাংক হিসাব তলবের...

বিস্তারিত
দুই সাংবাদিককে তালেবানের বেধড়ক মারধর

আন্তর্জাতিক ডেস্ক: আফগানিস্তানে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *