শর্তসাপেক্ষে খুললো কক্সবাজারের হোটেল-মোটেল

প্রকাশিত: ০৩:৫৩, ২৪ জুন ২০২১

আপডেট: ০৩:৫৩, ২৪ জুন ২০২১

কক্সবাজার সংবাদদাতা: আজ থেকে শর্তসাপেক্ষে খুলেছে কক্সবাজারের হোটেল-মোটেল ও গেস্ট হাউস। জরুরী প্রয়োজন ছাড়া কাউকে রুম বুকিং দেওয়া যাবে না। তবে পুরোপুরি বন্ধ থাকবে কক্সবাজারের পর্যটন কেন্দ্রগুলো। কক্সবাজার জেলা করোনা প্রতিরোধ কমিটির এক সভার সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে জেলা প্রশাসন ড. মামুনুর রশীদ একথা জানান।

তিনি বলেন, পর্যটন সংশ্লিষ্ট মানুষের জীবন-জীবিকা নির্বাহের দাবির প্রেক্ষিতে শর্তসাপেক্ষে হোটেল মোটেল ও গেস্ট হাউস খুলে দেয়া হয়েছে। স্বাস্থ্যবিধি বাস্তবায়নে গঠন করা হয়েছে একটি মনিটরিং কমিটি। এই কমিটি হোটেল-মোটেল কর্তৃপক্ষকে প্রয়োজনীয় দিক-নির্দেশনা বেঁধে দিয়েছে। দিক-নির্দেশনা সমূহ বাস্তবায়নে কোন ব্যত্যয় ঘটলে মনিটরিং কমিটি আবারও বন্ধ করে দেবে হোটেল মোটেল।

তিনি আরও জানান , করোনার দ্বিতীয় ঢেউয়ে সংক্রমণের হার বাড়তে থাকায় পহেলা এপ্রিল থেকে কক্সবাজারের সকল পর্যটন স্পট বন্ধ ঘোষণার পাশাপাশি পর্যটন এলাকার হোটেল-মোটেল ও গেস্ট হাউজ বন্ধ করে দেয়া হয়েছিল। কিন্তু সব বিচার বিশ্লেষণ করে সীমিত পরিসরে খুলে দেওয়া হয়েছে হোটেল-মোটেল ও গেস্ট হাউস। খোলার পর স্বাস্থ্যবিধি বাস্তবায়নে পুলিশ-প্রশাসনের চেয়ে হোটেল মোটেল কর্তৃপক্ষের চ্যালেঞ্জ বেশি। এই চ্যালেঞ্জ মোকাবেলায় সবাইকে একযোগে কাজ করতে হবে। রক্ষা করতে হবে প্রতিশ্রুতি। ব্যবসা করতে হবে নিজের ও অন্যের জীবনকে ঝুঁকিতে না ফেলে। সবাই মিলে নিরাপদে বেঁচে থাকি।

স্বাস্থ্যবিধি নিশ্চিতে গৃহীত শর্তগুলো হলো- বেড়ানোর উদ্দেশ্যে কোন পর্যটক রুম বুকিং নিতে পারবে না। মাত্র ৫০% কক্ষ বুকিং দেওয়া যাবে। রুম সার্ভিস ব্যতিত বন্ধ থাকবে রেস্টুরেন্ট। জরুরী প্রয়োজন ছাড়া কাউকে কক্ষ ভাড়া দেয়া যাবে না। বন্ধ থাকবে সুইমিংপুল। হোটেলের প্রবেশমুখে জীবানুনাশক স্প্রে ও তাপমাত্রা পরিমাপের ব্যবস্থা রাখতে হবে। লবিসহ সকল কক্ষে হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা করতে হবে। তাছাড়া পুরো হোটেলে শতভাগ স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে হবে। শর্ত ভাঙলে শাস্তির আওতায় আনা হবে।

MNU/MSI

এই বিভাগের আরো খবর

ফেরিঘাটে ঢাকামুখী মানুষের স্রোত

ডেস্ক প্রতিবেদন: শিল্প কারখানা খোলার...

বিস্তারিত
ইউনিয়ন পর্যায়ে গণটিকা দেয়ার প্রস্তুতি

শাহনাজ ইয়াসমিন: আগামী ৭ই আগস্ট থেকে...

বিস্তারিত
সিনহা হত্যার এক বছর আজ

কক্সবাজার সংবাদদাতা: অবসরপ্রাপ্ত...

বিস্তারিত
মাল্টা চাষে আগ্রহ বাড়ছে কৃষকদের

গাইবান্ধা সংবাদদাতা: গাইবান্ধায়...

বিস্তারিত
ছেলের জন্য আইসিইউ ছেড়ে মারা গেলেন মা

চট্টগ্রাম সংবাদদাতা: ছেলের জীবন...

বিস্তারিত
গাইবান্ধায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ৬

গাইবান্ধা সংবাদদাতা: গাইবান্ধায়...

বিস্তারিত
ভৈরবে মাদক জব্দ

ভৈরব সংবাদদাতা: ভৈরব পৌর শহরে একটি...

বিস্তারিত
সংসদ সদস্য আলী আশরাফ আর নেই

নিজস্ব প্রতিবেদক: কুমিল্লা-৭ আসনের...

বিস্তারিত
রাজবাড়ীতে অস্ত্রসহ গ্রেফতার ২

রাজবাড়ী সংবাদদাতা: রাজবাড়ীতে অভিযান...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *