সেনাপ্রধানের দায়িত্ব নিলেন জেনারেল শফিউদ্দিন আহমেদ

প্রকাশিত: ০১:০৭, ২৪ জুন ২০২১

আপডেট: ০৪:১০, ২৪ জুন ২০২১

নিজস্ব প্রতিবেদক: নতুন সেনাপ্রধান হিসেবে দায়িত্বগ্রহণ করেছেন জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। বৃহস্পতিবার (২৪ জুন) সকালে এ পদের দায়িত্বগ্রহণ করেন তিনি। সকালে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে তাকে র‌্যাঙ্ক ব্যাজ পড়ানো হয়। 

গত ১০ জুন বৃহস্পতিবার সেনাপ্রধান হিসেবে জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদকে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছিল। তিনি সেনাবাহিনীর কোয়ার্টার মাস্টার জেনারেল পদে দায়িত্ব পালন করে আসছিলেন। জেনারেল আজিজ আহমেদের স্থলাভিষিক্ত হলেন এসএম শফিউদ্দিন আহমেদ।

খুলনার মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান এসএম শফিউদ্দিন আহমেদ ১৯৮৩ সালের ২৩ ডিসেম্বর নবম বিএমএ লংকোর্সের মাধ্যমে সেনাবাহিনীর পদাতিক কোরে কমিশন পান। গত বছর ডিসেম্বরে তাকে আর্মি ট্রেনিং অ্যান্ড ডকট্রিন কমান্ডের (অ্যার্টডক) জিওসির দায়িত্ব থেকে কিউএমজি করে সেনা সদরে নিয়ে আসা হয়।

এর আগে ২০১৯ সালের আগস্টে মেজর জেনারেল থেকে পদোন্নতি পেয়ে লেফটেন্যান্ট জেনারেল হন শফিউদ্দিন আহমেদ। পরে তাকে অ্যার্টডকের দায়িত্ব দেওয়া হয়। দীর্ঘ কর্মজীবনে তিনি লজিস্টিকস এরিয়া, পদাতিক ব্যাটালিয়ন, পদাতিক ব্রিগেডসহ বিভিন্ন পর্যায়ে নেতৃত্বের ভূমিকায় দায়িত্ব পালন করেছেন।

১৯ পদাতিক ডিভিশনের জিওসি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ইন্টারন্যাশনাল অ্যান্ড স্ট্র্যাটেজিক স্টাডিজের (বিআইআইএসএস) মহাপরিচালক এবং ন্যাশনাল ডিফেন্স কলেজের সিনিয়র ডাইরেক্টিং স্টাফ হিসেবেও তিনি কাজ করেছেন। সেন্ট্রাল আফ্রিকান রিপাবলিকে জাতিসংঘ শান্তিরক্ষী মিশনের ডেপুটি ফোর্স কমান্ডারের গুরুত্বপূর্ণ দায়িত্বও পালন করেছেন শফিউদ্দিন আহমেদ।
 

MHS/PBC

এই বিভাগের আরো খবর

দেশে ২৪ ঘণ্টায় নতুন ডেঙ্গু আক্রান্ত ২৬৪

নিজস্ব প্রতিবেদক: দেশে উদ্বেগজনক...

বিস্তারিত
পরিবহন শ্রমিকের হাত ও পায়ের রগ কর্তন

সাভার সংবাদদাতা: আশুলিয়ায় পূর্ব...

বিস্তারিত
ডায়াবেটিস রোগীর জন্য রসগোল্লা 

অনলাইন ডেস্ক: রসগোল্লা খেতে পছন্দ...

বিস্তারিত
১১ই আগস্ট খুলবে দোকানপাট

নিজস্ব প্রতিবেদক: করোনাভাইরাসের...

বিস্তারিত
১০ই আগস্ট পর্যন্ত বাড়লো বিধিনিষেধ

নিজস্ব প্রতিবেদক: করোনার সংক্রমণ...

বিস্তারিত
করোনায় আরো ২৪৬ জনের মৃত্যু, আক্রান্ত ১৫,৯৮৯

নিজস্ব সংবাদদাতা: দেশে গত ২৪ ঘণ্টায়...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *