ডিপিএলে প্রাইম ব্যাংক ও শেখ জামালের জয় 

প্রকাশিত: ০৯:১৩, ২৩ জুন ২০২১

আপডেট: ০৯:১৩, ২৩ জুন ২০২১

ক্রীড়া প্রতিবেদক:  ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) সুপার লিগের ম্যাচে বুধবার গাজী গ্রুপ ক্রিকেটার্সকে ২ উইকেটে হারিয়েছে প্রাইম ব্যাংক। অন্যদিকে, মোহামেডান স্পোর্টিং ক্লাবকে ৭ উইকেটে হারিয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব।   

প্রথম ব্যাট করতে নেমে ৯ উইকেট হারিয়ে ১২৫ রান সংগ্রহ করে গাজী গ্রুপ। ১২৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নামে প্রাইম ব্যাংক। মাত্র ১৬ রানেই ৩ উইকেট হারিয়ে ফেলা দলটি একসময় ৫১ রানেই ৫ উইকেট হারায় তারা। তবে একপ্রান্ত আগলে রাখেন নাহিদুল ইসলাম। দলীয় ১০০ রানে সপ্তম উইকেট হিসেবে বিদায় নেওয়ার আগে নাহিদুলের ব্যাট থেকে আসে ২৫ বলে ৩৯ রান। শেষদিকে দলের হাল ধরেন কাপালি।  

শেষ ওভারে জেতার জন্য প্রাইম ব্যাংকের দরকার ছিল ১০ রান। রুবেল হোসেন প্রথম বলে এক রান নেওয়ার পর বাকি ৫ বলে কাপালি এক বাউন্ডারি ও ছক্কাসহ নেন ১৩ রান। দলের জয় নিশ্চিত করার পথে এই ডানহাতি খেলেন ১৫ বলে ২১ রানের ইনিংস।  

এর আগে টসে হেরে ব্যাটিং করতে নেমে শুরুতেই ওপেনার সৌম্য সরকারের উইকেট হারায় গাজী গ্রুপ। 
ব্যাট হাতে গাজী গ্রুপের সর্বোচ্চ রান সংগ্রাহক ওপেনার মেহেদি হাসান। ৩১ বলে ৩৩ রান করেছেন তিনি। এছাড়া আরিফুল হকের ব্যাট থেকে ২৮ বলে ৩১ রান এবং আকবর আলী করেন ২২ বলে ২৪ রান।

বল হাতে ৪ ওভারে ১ মেডেনসহ মাত্র ১৬ রান খরচে ৩ উইকেট তুলে নিয়েছেন কাপালি। রুবেল মিয়া সমান ওভারে ১৮ রান খরচে নিয়েছেন ১ উইকেট। এছাড়া শরিফুল ২টি এবং রুবেল হোসেন ও মোস্তাফিজুর রহমান ১টি করে উইকেট তুলে নিয়েছেন।  

ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন প্রাইম ব্যাংকের অলক কাপালি। 

এদিকে, ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) সুপার লিগে এসে হারের বৃত্তে আটকে গেছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। শেষ ছয়ের জমজমাট এই পর্বের তিন ম্যাচ খেলে একটিতেও জয়ের দেখা পায়নি এই ক্লাবটি। সুপার লিগের প্রথম দুই ম্যাচে আবাহনী ও প্রাইম ব্যাংকের কাছে টানা দুই হারের পর তৃতীয় ম্যাচে শেখ জামাল ধানমন্ডির কাছেও পরাজিত হয়েছে। 

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নামে শামসুর রহমান শুভ’র ৪৯ ও পারভেজ হোসেন ইমনের ৪৬ রানে ভর করে ৯ উইকেটে ১৩৩ রান সংগ্রহ করে মোহামেডান স্পোর্টিং ক্লাব। জবাবে জয়ের জন্য ১৩৪ রানের লক্ষ্যে খেলতে নেমে ৩ উইকেটের খরচায় ১ ওভার বাকি থাকতেই জয়ের বন্দরে পৌঁছে শেখ জামাল।
 

SAI/SAT

এই বিভাগের আরো খবর

অলিম্পিকে পদক লড়াইয়ে শীর্ষে চীন

ক্রীড়া ডেস্ক: টোকিও অলিম্পিক গেমসে...

বিস্তারিত
আজ বাংলাদেশ-অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি সিরিজ শুরু

ক্রীড়া প্রতিবেদক: পাঁচ ম্যাচ সিরিজের...

বিস্তারিত
আজ ফের মাঠে গড়াচ্ছে বিপিএল ফুটবল

ক্রীড়া ডেস্ক: টানা ১৪ দিন বন্ধ থাকার...

বিস্তারিত
রেফারির শাস্তি: ধর্মঘটে ফ্রান্সের অ্যাথলেট

ক্রীড়া ডেস্ক: রেফারির সিদ্ধান্তের...

বিস্তারিত
অস্ট্রেলিয়া সিরিজের জন্য দল ঘোষণা বাংলাদেশের

ক্রীড়া ডেস্ক: ঘরের মাঠে অস্ট্রেলিয়ার...

বিস্তারিত
বিশ্বের দ্রুততম মানব ইতালির মার্সেল জেকবস

ক্রীড়া ডেস্ক: ১০০ মিটার স্প্রিন্টে...

বিস্তারিত
মিরপুরে টাইগারদের অনুশীলন শুরু

ক্রীড়া প্রতিবেদক: তিনদিনের...

বিস্তারিত
সাঁতারে বৃটেন ও যুক্তরাষ্ট্রের স্বর্ণ জয়

ক্রীড়া ডেস্ক: টোকিও অলিম্পিকে অষ্টম...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *