সারাদেশ থেকে বিচ্ছিন্ন রাজধানী

প্রকাশিত: ০৩:১০, ২৩ জুন ২০২১

আপডেট: ০৩:৩৪, ২৩ জুন ২০২১

নিজস্ব প্রতিবেদক: বাস, ট্রেন ও নৌযান চলাচল বন্ধ থাকায় সারাদেশ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে রাজধানী ঢাকা। করোনা সংক্রমণ ঠেকাতে ঢাকার চারপাশের সাত জেলা বিচ্ছিন্ন করার পর ঢাকার সাথে সারাদেশের সড়ক, রেল ও নৌপথ বন্ধ করে দেয় সরকার। তবে জরুরি সেবা ও পণ্যবাহী যানবাহন চলছে। এছাড়া সীমান্তবর্তী বিভিন্ন জেলায় এলাকাভিত্তিক বিধি নিষেধের মেয়াদ বাড়িয়েছে স্থানীয় প্রশাসন।

সীমান্তবর্তী জেলাগুলোতে করোনা সংক্রমণ ও মৃত্যু ক্রমাগতভাবে বাড়তে থাকায় ঢাকাকে সারাদেশ থেকে বিচ্ছিন্ন করেছে সরকার। প্রথমে ঢাকার চারপাশের সাত জেলায় জীবনযাত্রা ও চলাফেরায় বিধিনিষেধ আরোপ করা হলেও পরে সারাদেশের সাথে রাজধানীর যোগাযোগ বিচ্ছিন্ন করা হয়। ফলে দূরপাল্লার কোন বাস, ট্রেন ও নৌযান ঢাকা থেকে ছেড়ে যায়নি এবং অন্য এলাকা থেকে ঢাকায় আসতেও পারেনি।

বিধিনিষেধের আওতায় থাকা নারায়নগঞ্জ জেলার অভ্যন্তরে সবকিছু বন্ধ রয়েছে। তবে পাড়া মহল্লায় কিছূ দোকানপাট খোলা দেখা গেছে। ঢাক-চট্টগ্রাম, ঢাকা-সিলেট মহাসড়ককে দূরপাল্লার বাস চলাচল বন্ধ।

মুন্সীগঞ্জে স্বাস্থ্যবিধি উপেক্ষা করেই চলাচল করছে যানবাহন। খোলা রয়েছে দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠান। শিমুলিয়া বাংলাবাজার নৌ রুট সহ জেলার বিভিন্ন পয়েন্ট দিয়ে নিষেধাজ্ঞা এবং স্বাস্থ্যবিধি উপেক্ষা করে যাত্রী পারাপার করতে দেখা গেছে।

এছাড়া দেশের বিভিন্ন জেলায় বিধিনিষেধের মেয়াদ বাড়ানো হয়েছে করোনা ভাইরাসের উর্ধ্বগামি সংক্রমণ রোধ করতে। এসব এলাকার আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও ভ্রাম্যমান আদালত তৎপর রয়েছে লকডাউন বাস্তবায়নে।

SMS/BDB

এই বিভাগের আরো খবর

আগামীকাল থেকে খুলছে শিল্প-কারখানা

নিজস্ব প্রতিবেদক: গার্মেন্টসসহ...

বিস্তারিত
গেলো দিনে করোনায় মৃত্যু ২১২, শনাক্ত ১৩৮৬২

নিজস্ব সংবাদদাতা: দেশে গত ২৪ ঘণ্টায়...

বিস্তারিত
ঈদের আগে-পরে ১৫ দিনে দুর্ঘটনায় নিহত ২৯৫

নিজস্ব প্রতিবেদক: কোরবানির ঈদের আগে ও...

বিস্তারিত
দেশে এলো সিনোফার্মের আরো ৩০ লাখ ডোজ টিকা

নিজস্ব প্রতিবেদক: চীনের সিনোফার্মের...

বিস্তারিত
দেশে ২৪ ঘণ্টায় করোনায় ২৩৯ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: দেশে গত ২৪ ঘণ্টায়...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *