ইউপি নির্বাচনে কয়েকটি স্থানে সহিংসতা, নিহত ২

প্রকাশিত: ০৭:৩৮, ২১ জুন ২০২১

আপডেট: ০৪:৫৪, ২১ জুন ২০২১

ডেস্ক প্রতিবেদন: করোনা সংক্রমণের ঊর্ধ্বমুখীর মধ্যেই প্রথম ধাপের ২০৪টি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়েছে। সোমবার সকাল ৮টা থেকে শুরু হয় ভোটগ্রহণ। চলে বিকেল ৪টা পর্যন্ত। কোথাও কোথাও গুঁড়ি গুঁড়ি বৃষ্টি মাথায় নিয়ে ভোটাররা কেন্দ্রে উপস্থিত হন। করোনার কারণে স্বাস্থ্যবিধি মেনে ভোটাধিকার প্রয়োগ করেন ভোটাররা।

দু'একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। সকাল থেকেই বৃষ্টি উপেক্ষা কেন্দ্রগুলোতে দেখা গেছে ভোটারদের উপস্থিতি। ২০৪টি ইউপির মধ্যে ১৮৪টিতে ব্যালটের মাধ্যমে এবং ২০টি ইউপিতে ইভিএমের মাধ্যমে ভোট হয়।

উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে দিনাজপুরের সেতাবগঞ্জ পৌরসভার ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ১০ বছর পর হওয়া এই নির্বাচনে প্রথমবারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিন-ইভিএমে ভোট দেন ভোটাররা। এদিকে, লাইনে দাঁড়িয়ে ভোটদানে অংশ নেন নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। ঝালকাঠি সদর পৌরসভাতেও আজ ভোট হয়েছে।

প্রথমধাপে বরিশালের ১০টি উপজেলার মধ্যে ৯টি উপজেলার ৫০টি ইউনিয়নে অনুষ্ঠিত হয়েছে ইউনিয়ন পরিষদ নির্বাচন। সকালে ভোটার উপস্থিতি কিছুটা কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা বাড়তে থাকে। গৌরনদী উপজেলার খাঞ্জাপুর ইউনিয়নে বোমা হামলায় একজন নিহত ও পাঁচজন আহত হয়েছে।

এদিকে, ভোলোর চরফ্যাশনের হাজারীগঞ্জ ইউপি সদস্য প্রার্থীদের দুই পক্ষের সংর্ঘষে গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছে ১ জন। এ সময় আহত হয়েছে ১জন।

পটুয়াখালীর বাউফলের কেশবপুর ইউনিয়ন পরিষদের ভোটকেন্দ্রে সংঘর্ষে দুইজন আহত হয়েছে। এ সময় বেশ কয়েকজন আহত হয়। ঘটনার পর ওই কেন্দ্রে কিছুক্ষণ বন্ধ রাখা হয় ভোটগ্রহণ।

বরগুনায় ২৯টি ইউনিয়নের মধ্যে বরগুনা সদরে দুটি ও বেতাগী ও আমতলীতে একটি করে মোট চারটি ইউনিয়নে ইভিএমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। তবে সামাজিক স্বাস্থ্যবিধি মানার ব্যপারে উদাসীন ছিলেন ভোটাররা। ২৯টি ইউনিয়নে ১৬০জন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন।

কঠোর নিরাপত্তা ব্যবস্থার মধ্য দিয়ে লক্ষ্মীপুর-২ আসনের আলোচিত সাংসদ কাজী শহিদ ইসলাম পাপুলের শূন্য হওয়া আসনের উপ-নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। এছাড়া প্রথম ধাপে, লক্ষ্মীপুরের কমলনগর ও রামগতি উপজেলায় ৬টি ইউনিয়ন পরিষদের নির্বাচন হয়েছে।  

মাদারীপুরের শিবচরের ১৩ ইউনিয়ন ছাড়াও সুমানগঞ্জ, গাজীপুর ও নরসিংদীতে উৎসবমুখর ও শান্তিপূর্নভাবে ভোটগ্রহণ হয়েছে।

নির্বাচন সুষ্ঠু করতে প্রতিটি ইউনিয়ন পরিষদে মোবাইল পুলিশ টিম, স্ট্রাইকিং পুলিশ টিম, র‌্যাবের টিম, প্লাটুন বিজিবি, নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন।

MSI/BDB

এই বিভাগের আরো খবর

১৬১টি ইউপি নির্বাচনের প্রচারণা শেষ হচ্ছে আজ 

ডেস্ক প্রতিবেদন: প্রথম ধাপের স্থগিত...

বিস্তারিত
নির্বাচন কমিশনের উপর আস্থা কমেছে

কাজী ফরিদ: নুরুল হুদার নেতৃত্বাধীন...

বিস্তারিত
৯ উপজেলায় আ. লীগের প্রার্থী যারা

নিজস্ব প্রতিবেদক: ৯টি উপজেলা পরিষদ...

বিস্তারিত
ভোট দিতে পারেননি জাপার প্রার্থী

সিলেট সংবাদদাতা: ইভিএম জটিলতার কারণে...

বিস্তারিত
সীমানা নির্ধারণ বিল সংসদে পাস

নিজস্ব প্রতিবেদক: জাতীয় সংসদের...

বিস্তারিত
১৬১টি ইউনিয়ন ও ৯ পৌরসভার ভোট ২০শে সেপ্টেম্বর

নিজস্ব প্রতিবেদক: প্রথম ধাপে স্থগিত...

বিস্তারিত
সিলেট-৩ আসনের উপ নির্বাচন ৪ সেপ্টেম্বর

নিজস্ব প্রতিবেদক: সিলেট-৩ আসনের...

বিস্তারিত
সিলেট-৩ আসনের উপনির্বাচন স্থগিত

নিজস্ব প্রতিবেদক: করোনার সংক্রমণ...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *