খুলনা বিভাগে ২৪ ঘণ্টায় ৩২ জনের মৃত্যু

প্রকাশিত: ০১:২১, ২০ জুন ২০২১

আপডেট: ০৮:০৮, ২০ জুন ২০২১

খুলনা সংবাদদাতা: একদিন পর আবারও করোনাভাইরাসে খুলনা বিভাগে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড হয়েছে। বেড়েছে শনাক্তের সংখ্যাও। গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে ৩২ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে খুলনার ১৩০ শয্যার করোনা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন ৭ জন। 

খুলনার গাজী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে মারা গেছেন ৪ জন। এসব রোগীরা বিভাগের বিভিন্ন জেলা থেকে চিকিৎসা নিতে হাসপাতালে ভর্তি হন। 

বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর জানায়, কুষ্টিয়া জেলায় ৭ জন, চুয়াডাঙ্গা জেলায় ৫ জন, ঝিনাইদহ ও যশোরে ৪ জন করে, খুলনা, বাগেরহাট এবং সাতক্ষীরা জেলায় ২জন করে এবং নড়াইল ও মাগুরা জেলায় ১জন করে মারা গেছেন। গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়েছেন ৭৬৩জন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের জেলাভিত্তিক করোনা সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, খুলনায় ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ২২৩ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১২ হাজার ৮২১ জন। মারা গেছে ২০৮ জন এবং সুস্থ হয়েছেন ৯ হাজার ৯৯২ জন।

বাগেরহাটে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৬৮ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ৫৫০ জনের। আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৫ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ৭৫৪ জন।

সাতক্ষীরায় ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ১৪ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ৮৬৬ জন এবং মারা গেছে ৬২ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ হাজার ৯৭৬ জন।

যশোরে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৭৩ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৯ হাজার ৪৮০ জন। মারা গেছেন ১০৮ জন এবং সুস্থ হয়েছেন ৬ হাজার ৭৪৮ জন।

২৪ ঘণ্টায় নড়াইলে নতুন করে শনাক্ত হয়েছে ৪৪ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ২৭২ জন। এ সময় মারা গেছেন ৩১ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ৮৪৭ জন।

মাগুরায় ২৪ ঘণ্টায় নতুন করে কোনো রোগী শনাক্ত হয়নি। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ৩৮৫ জন। এ সময় মারা গেছেন ২৫ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ২২০ জন।

ঝিনাইদহে ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৯০ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৩ হাজার ৩৯৬ জন। মারা গেছেন ৬৬ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ৮৮২ জন।

২৪ ঘণ্টায় কুষ্টিয়ায় নতুন করে শনাক্ত হয়েছে ১৬৪ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৬ হাজার ৩৩৮ জন। মারা গেছে ১৫৪ জন এবং সুস্থ হয়েছেন ৫ হাজার ৮ জন।

চুয়াডাঙ্গায় ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৬৮ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ৫৯১ জন। মারা গেছেন ৭৩ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ৯৩৮ জন।

মেহেরপুরে নতুন করে শনাক্ত হয়েছে ১৯ জন। এ নিয়ে জেলায় মোট শনাক্ত হয়েছে ১ হাজার ৩৩৩ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৩ জন এবং সুস্থ হয়েছেন ৯৫৫ জন।

SAI/MSI

এই বিভাগের আরো খবর

ফেসবুকে স্ট্যাটাসের জেরে শিক্ষার্থীকে হত্যা

নারায়ণগঞ্জ সংবাদদাতা: নারায়ণগঞ্জের...

বিস্তারিত
৬ বিভাগে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১৪৫

ডেস্ক প্রতিবেদন: কঠোর বিধিনিষেধেও...

বিস্তারিত
বান্দরবানে অস্ত্রসহ এক সন্ত্রাসী আটক

বান্দরবান সংবাদদাতা: বান্দরবানে...

বিস্তারিত
রাজবাড়ী শহর রক্ষা বাঁধের কাজ শেষ না হতেই ভাঙন

রাজবাড়ী সংবাদদাতা: রাজবাড়ীতে পদ্মা...

বিস্তারিত
পানছড়িতে পেয়ারা চাষে সফল এক কৃষক

খাগড়াছড়ি সংবাদদাতা: খাগড়াছড়ির...

বিস্তারিত
দিনে দু’বার ডুবে আগ্রাবাদ ও হালিশহর

মহসিন চৌধুরী: বৃষ্টি নামতে হয়না,...

বিস্তারিত
পাঁচবিবিতে বজ্রপাতে দুই কৃষকের মৃত্যু

জয়পুরহাট সংবাদদাতা: জয়পুরহাটের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *