সহাবস্থানের রাজনীতির প্রধান বাধা বিএনপি : কাদের

প্রকাশিত: ০৩:০৩, ১৭ জুন ২০২১

আপডেট: ০৩:০৩, ১৭ জুন ২০২১

নিজস্ব প্রতিবেদক: বিএনপি কথামালার আড়ালে জনবিরোধী ধ্বংসাত্মক অপশক্তির পৃষ্ঠপোষক বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।  আজ বৃহস্পতিবার (১৭ই জুন) সকালে সচিবালয়ে নিজ দপ্তরে ব্রিফিংকালে তিনি এ মন্তব্য করেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি'ই এদেশে সহাবস্থানের রাজনীতির পথে অন্তরায়। দলটির ধ্বংসাত্মক রাজনীতি সহাবস্থানের পরিবেশকে ঝুঁকিপূর্ণ করে তুলছে দিনের পর দিন। ওবায়দুল কাদের বলেন, বিএনপি মুখে গণতন্ত্রের কথা বললেও তাদের অন্তরে ষড়যন্ত্র ও প্রতিহিংসা। যারা হত্যা ও ষড়যন্ত্রকে রাজনৈতিক কৌশল হিসেবে গ্রহণ করেছে তারা দেশের অগ্রযাত্রায়ও বড় বাধা। 

শেখ হাসিনার নেতৃত্বে গণতন্ত্রের চলমান অগ্রযাত্রায় প্রয়োজন দায়িত্বশীল বিরোধীদল, কিন্তু বিএনপি সেই দায়িত্বশীলতার পরিচয় দিতে অব্যাহতভাবে ব্যর্থ হচ্ছে বলেও মন্তব্য করেন সড়ক পরিবহন মন্ত্রী। 

সরকার স্বাধীনতার চেতনা ধ্বংস করছে, বিএনপি নেতাদের এমন অভিযোগের জবাবে ওবায়দুল কাদের প্রশ্ন করেন, ১৫ আগস্ট ও ২১ আগস্ট কোন চেতনা?

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিএনপি নেতাদের কাছে জানতে চান, ভোটারবিহীন নির্বাচন, হ্যাঁ-না ভোটের নামে প্রহসন, এক কোটি সাতাশ লাখ ভুয়া ভোটার সৃষ্টি, মাগুরার নির্বাচন, ১৫ ফেব্র“য়ারির জালিয়াতির নির্বাচন কী স্বাধীনতার চেতনা? 

স্বাধীনতার ইতিহাস বিকৃতি, রাতের বেলায় কারফিউ গণতন্ত্র, আর সাম্প্রদায়িক গোষ্ঠীকে পৃষ্ঠপোষকতা দান করাও স্বাধীনতার চেতনা কি না সেই প্রশ্নও করেন ওবায়দুল কাদের। 

বিদেশের কাছে দেশকে মর্যাদাহীন করা, সংখ্যালঘু নির্যাতন, হাওয়া ভবনের নামে আকন্ঠ দুর্নীতি চর্চা- এসব কোন চেতনা, বিএনপির কাছে তা জানতে চান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। 

গণতন্ত্রকে বিএনপি পকেটবন্দী করেছিল উলে­খ করে ওবায়দুল কাদের বলেন, ২০০১ সালে ক্ষমতায় এসে একুশ হাজার আওয়ামী লীগ নেতাকর্মীকে হত্যা করেছিলো বিএনপি। স্বাধীনতা বিরোধীদের গাড়ীতে জাতীয পতাকা দিয়েছিলো এই দলটি। 

এর আগে সচিবালয়ে জার্মানির বিদায়ী রাষ্ট্রদূত ফারেন হোলজ সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন।

সাক্ষাৎ শেষে মন্ত্রী বলেন, দু'দেশের বিদ্যমান অর্থনৈতিক ও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক জোরদারে ফলপ্রসূ আলোচনা হয়। তিনি বলেন, ইউরোপিয়ান ইউনিয়নভুক্ত দেশ হিসেবে জার্মানির সাথে বাণিজ্যিক সম্পর্ক রয়েছে। 

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন  বাংলাদেশের প্রধানমন্ত্রী ইতোমধ্যে বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলা এবং জলবায়ু পরিবর্তনে যে আহবান জানিয়েছেন, তাতে জার্মান সরকারের সমর্থন বাংলাদেশ কৃতজ্ঞতার সাথে স্মরণ করছে।
 

MHS/JP

এই বিভাগের আরো খবর

এখন রাজনীতি মানুষকে বাঁচানোর: কাদের

নিজস্ব সংবাদদাতা: আওয়ামী লীগের...

বিস্তারিত
রাজনীতির নষ্ট সময় যাচ্ছে: ফখরুল

নিজস্ব সংবাদদাতা: সারা বিশ্বেই...

বিস্তারিত
আওয়ামী লীগ থেকে হেলেনা জাহাঙ্গীরকে অব্যাহতি

নিজস্ব সংবাদদাতা: আওয়ামী লীগের মহিলা...

বিস্তারিত
আওয়ামী লীগের পদ হারালেন হেলেনা জাহাঙ্গীর

নিজস্ব সংবাদদাতা: ক্ষমতাসীন আওয়ামী...

বিস্তারিত
মানুষের জীবন হুমকির মুখে: মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক: সরকারের উদাসীনতা ও...

বিস্তারিত
উৎসব যেন স্বাস্থ্যবিধি ভুলিয়ে না দেয়- কাদের

নিজস্ব প্রতিবেদক: করোনায় বদলে যাওয়া...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *