কোভ্যাক্স থেকে ১০ লাখ টিকা আসবে আগস্টে

প্রকাশিত: ০৪:০২, ১৬ জুন ২০২১

আপডেট: ০৪:০২, ১৬ জুন ২০২১

নিজস্ব প্রতিবেদক: কোভ্যাক্স থেকে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার ১০ লাখ টিকা আগামী আগস্টে দেশে আসবে। তবে ভারতের সেরাম ইনস্টিটিউট থেকে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার টিকা পাওয়ার বিষয়ে এখনো কোন অগ্রগতি হয়নি বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। আজ বুধবার (১৬ই জুন) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন।

এসময় তিনি বলেন, রাশিয়া এবং চীনের টিকার দামের বিষয়ে তাদের সাথে গোপনীয়তার চুক্তি হয়েছিল, কিন্তু সেটা ভঙ্গ হওয়ায় এখন টিকা পেতে দেরি হচ্ছে। তবে রাশিয়ার করোনা টিকা পাওয়ার বিষয়ে দুই একদিনের মধ্যে ভালো খবর পাওয়া যাবে বলেও জানান তিনি।

দেশে এখন ১১ লাখ ডোজ টিকা আছে জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, এগুলো ১৯শে জুন থেকে প্রয়োগ শুরু হবে। এছাড়া দেশে টিকা উৎপাদনের জন্য বেসরকারি প্রতিষ্ঠানসহ সরকারি প্রতিষ্ঠানেও উৎপাদনের চেষ্টা চলছে বলে জানান মন্ত্রী।

তিনি বলেন আপাতাত সারাদেশে লকডাউনের কোন চিন্তা সরকারের নেই। তবে স্থানীয় পর্যায়ে এলাকাভিত্তিক লকডাউন চলবে। এ বিষয়ে স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে কিছু সুপারিশ দেয়া হয়েছে, সেটা জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জানানো হবে।

দেশে আরো ডাক্তার ও নার্স নিয়োগের প্রক্রিয়া অব্যাহত রয়েছে বলেও জানান জাহিদ মালেক। মন্ত্রী বলেন, দেশের ৫০০টি জায়গায় এখন করোনার নমুনা পরীক্ষা করা হচ্ছে। তবে পরীক্ষাগারের সংখ্যা আরও বাড়ানো হবে।
 

MHR/KHR

এই বিভাগের আরো খবর

হেলেনা জাহাঙ্গীর তিন দিনের রিমান্ডে

নিজস্ব সংবাদদাতা: ডিজিটাল নিরাপত্তা...

বিস্তারিত
সবচেয়ে বেশি ডেঙ্গু ঝুঁকিতে শিশুরা

মাবুদ আজমী: ডেঙ্গুর বর্তমান প্রকোপে...

বিস্তারিত
হেলেনা জাহাঙ্গীরকে আটক করেছে র‍্যাব

নিজস্ব প্রতিবেদক: আলোচিত ব্যবসায়ী...

বিস্তারিত
করোনা আক্রান্ত মুহিত সিএমএইচ এ ভর্তি

নিজস্ব প্রতিবেদক: করোনায় আক্রান্ত...

বিস্তারিত
টিকা নেয়ার বয়সসীমা ২৫ বছর নির্ধারণ

নিজস্ব প্রতিবেদক: দেশে করোনা...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *