শেকড় বিচ্ছিন্ন বিএনপি এখন বিদেশ নির্ভর : কাদের

প্রকাশিত: ০৫:৫৯, ১৩ জুন ২০২১

আপডেট: ০৫:৫৯, ১৩ জুন ২০২১

নিজস্ব সংবাদদাতা: শেকড় বিচ্ছিন্ন হয়ে বিএনপি এখন বিদেশ নির্ভর রাজনীতি করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, দলটির রাজনীতি এখন গভীর সংকটে। আজ রোববার (১৩ই জুন) সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংকালে এসব বলেন ওবায়দুল কাদের।  

দেশের রাজনীতি সংকটময় অবস্থায় রয়েছে বলে বিএনপি নেতাদের বক্তব্য প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, দেশে কোনো সংকটময় পরিস্থিতি নেই, বরং বিএনপির রাজনীতি এখন গভীর সংকটে। দেশ ও জনগণের বিপক্ষে অবস্থান নিয়ে দলটি নিজেদের জন্য সংকট তৈরি করেছে।

বিএনপি নেতারা নিজেদের ব্যর্থতা ঢাকতে কর্মীদের উত্তাল আন্দোলনের দিবাস্বপ্ন দেখাচ্ছেন বলে উলে­খ করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। বলেন, কর্মীদের রোষানল থেকে বাঁচতে বিএনপি নেতাদের বক্তব্য এখন আত্মরক্ষার ঢাল। 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, শেখ হাসিনার মানবিক ও সুদক্ষ নেতৃত্বের প্রতি আস্থাশীল জনগণ অন্য কারো সন্ত্রাসনির্ভর আন্দোলনের হাঁকডাকে ভয় পায় না। বিএনপি নতুন করে আন্দোলনের যে হাঁকডাক দিচ্ছে তা অতীতের ধারাবাহিকতায় আরেকটি ব্যর্থ প্রয়াসের পূর্বাভাস মাত্র। 

আওয়ামী লীগের শেকড় এদেশের মাটি ও মানুষের অনেক গভীরে উলে­খ করে ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবস্থান মানুষের মনিকোঠায়। অতীতে অনেক হত্যা, সন্ত্রাস আর ষড়যন্ত্র হয়েছে, কিন্তু আওয়ামী লীগ আরও শক্তিশালী হয়ে জনগণের পাশে দাঁড়িয়েছে। 

AR/JP

এই বিভাগের আরো খবর

এখন রাজনীতি মানুষকে বাঁচানোর: কাদের

নিজস্ব সংবাদদাতা: আওয়ামী লীগের...

বিস্তারিত
রাজনীতির নষ্ট সময় যাচ্ছে: ফখরুল

নিজস্ব সংবাদদাতা: সারা বিশ্বেই...

বিস্তারিত
আওয়ামী লীগ থেকে হেলেনা জাহাঙ্গীরকে অব্যাহতি

নিজস্ব সংবাদদাতা: আওয়ামী লীগের মহিলা...

বিস্তারিত
আওয়ামী লীগের পদ হারালেন হেলেনা জাহাঙ্গীর

নিজস্ব সংবাদদাতা: ক্ষমতাসীন আওয়ামী...

বিস্তারিত
মানুষের জীবন হুমকির মুখে: মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক: সরকারের উদাসীনতা ও...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *