করোনা ও নির্বাচন সাংঘর্ষিক নয় : সিইসি

প্রকাশিত: ০৪:৩২, ১৩ জুন ২০২১

আপডেট: ০৪:৩২, ১৩ জুন ২০২১

মাদারীপুর সংবাদদাতা: সিইসি কে এম নুরুল হুদা বলেছেন, নির্বাচন করোনা সংক্রমণ বাড়ার একমাত্র কারণ নয়, তবে কোথাও সংক্রমণ বাড়লে সেখানে নির্বাচন স্থগিত রাখা হবে। সকালে মাদারীপুরে ইউনিয়ন পরিষদ নির্বাচনের প্রস্তুতি সংক্রান্ত সভায় এসব কথা বলেন প্রধান নির্বাচন কমিশনার। করোনার সাথে নির্বাচন সাংঘর্ষিক বিষয় নয় মন্তব্য করে তিনি বলেন, মেয়াদোত্তীর্ণ ইউনিয়ন পরিষদ নির্বাচন যত দ্রুত সম্ভব আয়োজন করা হবে। 

রোববার (১৩ই জুন) সকালে মাদারীপুরে ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে মতবিনিময় সভায় এসব কথা বলেন প্রধান নির্বাচন কমিশনার। সিইসি বলেন, করোনাকে নির্বাচন কমিশন গুরুত্ব দিচ্ছে। যেখানে করোনা সংক্রমণের হার বেড়ে যাবে, সেখানেই নির্বাচন বন্ধ করা হবে। তবে নির্বাচনের সাথে করোনা সংক্রমণ বাড়ার সম্পর্ক নেই। রাজশাহীতে কোন নির্বাচন নেই, অথচ সেখানে সংক্রমণের হার বেশি। এছাড়া ভারতের যেসব রাজ্যে করোনার হার বেশি, সেখানে নির্বাচন হয়নি। নির্বাচন যেখানে হয়েছে, সেখানে করোনার তেমন প্রভাব পড়েনি। 

কে এম নুরুল হুদা আরো বলেন, যেসব ইউনিয়ন পরিষদ মেয়াদোত্তীর্ণ হয়েছে, করোনা পরিস্থিতি বিবেচনা করে সেসব স্থানে দ্রুত নির্বাচন দেয়া হবে। নির্বাচন নিয়ে ইসির সব ধরণের প্রস্তুতিও রয়েছে। 

সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক ড.রহিমা খাতুন। অতিথি হিসেবে বক্তব্য রাখেন নির্বাচন কমিশন সচিবালয়ের যুগ্ম সচিব ফরহাদ আহম্মদ খান, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোস্তফা ফারুক ও মাদারীপুরের পুলিশসহ আরও অনেকে। 


 

RAT/JP

এই বিভাগের আরো খবর

সিলেট-৩ আসনের উপনির্বাচন স্থগিত

নিজস্ব প্রতিবেদক: করোনার সংক্রমণ...

বিস্তারিত
মাহবুব তালুকদার করোনায় আক্রান্ত

নিজস্ব সংবাদদাতা: রাজধানীর...

বিস্তারিত
২০৪ ইউনিয়নে ভোট কাল

কাজী ফরিদ: প্রথম ধাপে ২০৪টি ইউনিয়ন...

বিস্তারিত
মাদারীপুরের ইউপি নির্বাচনে ভোটের হাওয়া

মাদারীপুর সংবাদদাতা: মাদারীপুরে...

বিস্তারিত
জমজমাট ঝালকাঠি পৌরসভা নির্বাচন

ঝালকাঠি সংবাদদাতা: শেষ মুহুর্তের...

বিস্তারিত
লক্ষ্মীপুরে জমজমাট ইউপি নির্বাচনের প্রচারণা

লক্ষ্মীপুর সংবাদদাতা: লক্ষ্মীপুরের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *