মোহাম্মদ নাসিমের প্রথম মৃত্যুবার্ষিকী আজ

প্রকাশিত: ১১:৫০, ১৩ জুন ২০২১

আপডেট: ০৫:১১, ১৩ জুন ২০২১

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র এবং সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের প্রথম মৃত্যুবার্ষিকী আজ। ২০২০ সালের এই দিনে  রাজধানীর শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন তিনি। 

গত বছরের পহেলা জুন অসুস্থ হয়ে পড়লে হাসপাতালে ভর্তি হন মোহাম্মদ নাসিম। পরে রাতে তার করোনাভাইরাস শনাক্ত হয়। ৫ই জুন ভোরে স্ট্রোক করেন। পরে জরুরিভাবে তার অপারেশন করা হয়। পরে ১৩ই জুন মৃত্যুর কাছে হার মানেন বর্ষিয়ান এই রাজনীতিবীদ। 

১৯৪৮ সালের ২ এপ্রিল সিরাজগঞ্জ জেলার কাজীপুর উপজেলায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন মোহাম্মদ নাসিম। তার পিতা পিতা শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলী বাংলাদেশের মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর ছিলেন। যিনি ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের প্রাক্কালে মেহেরপুরের বৈদ্যনাথতলার আম্রকাননে গঠিত বাংলাদেশ সরকারে অর্থ, শিল্প ও বাণিজ্য মন্ত্রণালয়ের এবং স্বাধীনতা পরবর্তী বঙ্গবন্ধু সরকারের মন্ত্রীসভায় প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেছিলেন। 

এই রাজনীতিবিদের মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে পরিবারের সদস্যসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন এবং শুভাকাক্ষীরা বনানী কবরস্থানে তার প্রতি শ্রদ্ধা জানান। সেখানে দোয়া অনুষ্ঠিত হয়।
 

SAI/SAT

এই বিভাগের আরো খবর

এখন রাজনীতি মানুষকে বাঁচানোর: কাদের

নিজস্ব সংবাদদাতা: আওয়ামী লীগের...

বিস্তারিত
রাজনীতির নষ্ট সময় যাচ্ছে: ফখরুল

নিজস্ব সংবাদদাতা: সারা বিশ্বেই...

বিস্তারিত
আওয়ামী লীগ থেকে হেলেনা জাহাঙ্গীরকে অব্যাহতি

নিজস্ব সংবাদদাতা: আওয়ামী লীগের মহিলা...

বিস্তারিত
আওয়ামী লীগের পদ হারালেন হেলেনা জাহাঙ্গীর

নিজস্ব সংবাদদাতা: ক্ষমতাসীন আওয়ামী...

বিস্তারিত
মানুষের জীবন হুমকির মুখে: মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক: সরকারের উদাসীনতা ও...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *