স্বাস্থ্য মন্ত্রণালয়ের সংবাদ সম্মেলন বর্জন সাংবাদিকদের

প্রকাশিত: ০১:১৬, ১৮ মে ২০২১

আপডেট: ০২:১৮, ১৮ মে ২০২১

নিজস্ব প্রতিবেদক: প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে নির্যাতন ও গ্রেপ্তারের প্রতিবাদে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সংবাদ সম্মেলন বর্জন করেছে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ) ও বাংলাদেশ হেলথ রিপোর্টার্স ফোরাম (বিএইচআরএফ)।

সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কাজী জেবুন্নেছা বেগমসহ কয়েকজন কর্মকর্তা সংবাদ সম্মেলনে বক্তব্য দেওয়ার জন্য বসেন। তখন বিএসআরএফের সাধারণ সম্পাদক শামীম আহমেদ বলেন, সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা করার ঘটনার প্রতিবাদে সাংবাদিকেরা এ সংবাদ সম্মেলন বর্জন করছেন।

শামীম আহমেদ বলেন, গতকাল সোমবার রোজিনা ইসলামকে হেনস্তা করার সময় সাংবাদিকেরা বারবার স্বাস্থ্যসেবা বিভাগের সচিবের বক্তব্য নেওয়ার চেষ্টা করেছিলেন। কিন্তু তিনি কোনো বক্তব্য দেননি। 

শামীম আহমেদের ঘোষণার পর সভাকক্ষে উপস্থিত সাংবাদিকেরা একযোগে বেরিয়ে যান। এ ছাড়া বিএসআরএফের পরবর্তী কর্মসূচি আজকের কার্যনির্বাহী কমিটির জরুরি সভা থেকে ঘোষণা করা হবে বলেও জানান বিএসআরএফের সাধারণ সম্পাদক। রোজিনা ইসলাম বিএসআরএফের সদস্য।

এরপর, বেলা ১২টা ৫৫ মিনিটে অনলাইন পেইজ Health Media Cell BD তে সাংবাদিক রোজিনা ইসলামের বিষয়টি নিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে অনলাইন প্রেস ব্রিফিং এর আয়োজন করা হয়। তবে সেই ব্রিফিং ও বর্জন করেন সাংবাদিকরা। 

পরে সচিবালয়ে বিএসআরএফের কর্মসূচী ঘোষনা করেন সংগঠনের সভাপতি তপন বিশ্বাস। তিনি জানান, রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি,  মামলা প্রত্যাহার ও দোষীদের শাস্তির দাবীতে বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে সকাল ১১টা ১২টা পর্যন্ত মানববন্ধন কর্মসূচী পালন করা হবে। জামিন না হওয়া পর্যন্ত স্বাস্থ্য মন্ত্রণালয়ের ব্রিফিং বর্জন করবেন সাংবাদিকরা। এছাড়া, তথ্যমন্ত্রীর কাছে স্মারকলিপি প্রদান করার পাশাপাশি আইনমন্ত্রীর সাথে সাক্ষাত করে জামিনের ব্যাপরে উদ্যোগ নেয়া হবে। 

রোজিনা ইসলামের বিরুদ্ধে অফিশিয়াল সিক্রেটস অ্যাক্টে মামলা হয়েছে। তাঁকে এ মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। 
 

JP/JP

এই বিভাগের আরো খবর

বাধা উঠলো বিএফইউজে নির্বাচন অনুষ্ঠানে

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ফেডারেল...

বিস্তারিত
রফিকুল হক দাদুভাই আর নেই

নিজস্ব প্রতিবেদক: প্রবীণ সাংবাদিক,...

বিস্তারিত
করোনায় প্রাণ গেল সাংবাদিক অরুণ বসুর

নিজস্ব প্রতিবেদক: করোনাভাইরাসে...

বিস্তারিত
সরকারকে অ্যাটকোর সাধুবাদ

নিজস্ব প্রতিবেদক: দেশীয় টেলিভিশন...

বিস্তারিত
বগুড়ায় তিন প্রবীণ সাংবাদিককে পদক প্রদান

বগুড়া সংবাদদাতা: বগুড়ায় সাংবাদিক...

বিস্তারিত
গণমাধ্যমের উপর তালেবানের বিধিনিষেধ

আন্তর্জাতিক ডেস্ক: আফগানিস্তানে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *